বাংলাদেশ-ভারত ম্যাচ দুপুরে

টেনিস, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪ | 2023-08-31 15:20:10

ফুটবল বিশ্বকাপ উত্তেজনার মাঝেই আজ থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ও ভারতের মধ্যকার দ্বিপাক্ষিক সিরিজ। ঢাকার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোববার দুপুর ১২টায় তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও ভারত। সাত বছর পর এই দ্বিপক্ষীয় সিরিজে ফিরছে ভারত। এরআগে ২০১৫ সালে ভারতের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল বাংলাদেশ।

ইনজুরির কারণে বাংলাদেশের তারকা ওপেনার তামিম ইকবাল এবং পেসার তাসকিন আহমেদ অনুপস্থিত রয়েছেন। আর ভারতকে তাদের ফাস্ট বোলার মোহাম্মদ শামিকে ছাড়াই খেলতে হচ্ছে।

বাংলাদেশের নতুন অধিনায়ক লিটন দাসের ওপর অনেক প্রত্যাশা রয়েছে। তিনি অধিনায়ক হিসেবে তার প্রথম দায়িত্বের সাক্ষর রেখে যেতে চাইবেন। তিনিও বলেছেন অধিনায়ক হিসেবে ভারতের বিপক্ষে অভিষেক সিরিজটিকে স্মরণীয় করে রাখতে চান। তবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জিততে দলের তিন সিনিয়র খেলোয়াড় সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমের উপর নির্ভর করতে চান লিটন।

লিটন দাস বলেন, আমার দায়িত্বকালে ১৫ বছরের অভিজ্ঞতার সঙ্গে তিনজন সিনিয়র খেলোয়াড় আছে, এটা ভাবতে খুব ভালো লাগছে। অবশ্যই আমি চাই, মাঠে তারা আমাকে সাহায্য করুক।

তিনি বলেন, এত বড় সিরিজে প্রথমবার দায়িত্ব পেয়েছি। বড় ভাইরা আমাকে সাহায্য করবেন বলে আমি আশাবাদী। যেকোন সময় তাদের কাছ থেকে সহায়তা পাবো।

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড-

লিটন দাস (অধিনায়ক), এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত ও কাজী নুরুল হাসান সোহান।

ভারতের ওয়ানডে স্কোয়াড-

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ অধিনায়ক), শিখর ধাওয়ান, ভিরাট কোহলি, রজত পাতিদার, শ্রেয়াস আইয়ার, রাহুল ত্রিপাঠি, রিশাব পান্ট (উইকেটরক্ষক), ইশান কিশান (উইকেটরক্ষক), আক্সার প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, উমরান মালিক মোহাম্মদ সিরাজ, দীপক চাহার, শাহবাজ আহমেদ ও কুলদীপ সেন।

এ সম্পর্কিত আরও খবর