জমে উঠেছে ঢাকা টেস্ট, ৩ উইকেটের অপেক্ষা টাইগারদের

, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 10:14:31

ঢাকা টেস্টের চতুর্থ দিন রোমাঞ্চ অপেক্ষা করছে মিরপুর শেরেবাংলায়। আজ রোববার হতে পারে যে কোনো কিছুই। কারণ দিন শুরুর আগে দুদলেরই সমান সম্ভাবনা। এক্ষেত্রে ম্যাচটি জিতে নিতে বাংলাদেশের দরকার আরো ৩ উইকেট। অন্যদিকে ভারত জিততে তাদের চাই আরো ৫৯ রান।

গতকাল শনিবার টেস্টের তৃতীয় দিনের শেষ সেশনে ২৩১ রানে থামে বাংলাদেশ। ভারতের দেওয়া ৮৭ রানের লিড টপকে বাংলাদেশের লিড দাঁড়ায় ১৪৪ রানে। সুতরাং জয়ের জন্য ভারতের দরকার হয় ১৪৫ রান।

এই ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ৪ উইকেটে ৪৫ রান নিয়ে দিন শেষ করেছে ভারত। জয়ের জন্য আর ১০০ রান পিছিয়ে থেকে আজ টেস্টের চতুর্থ দিন শুরু করে লোকেশ রাহুলের দল।

বাংলাদেশের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের অসাধারণ বোলিং নৈপূন্যে ঢাকা টেস্টে এগিয়ে স্বাগতিকরাই। আগের দিনে ৩ উইকেট পাওয়া মিরাজ টেস্টের চতুর্থ দিন সকালে আজ (২৫ ডিসেম্বর) তুলে নিয়েছেন আরও ২ উইকেট।

পাঁচ উইকেট তুলে নিয়ে ভারতকে চাপে রেখেছেন মিরাজ। আজ সকালে ভারতের অন্যতম সেরা এবং আগ্রাসী ব্যাটসম্যান ঋষভ পান্তকে ফিরিয়ে দিন শুরু করেছেন মিরাজ। মাত্র ৫ রান করতেই পান্তকে এলবির শিকার করেছেন এই ডানহাতি স্পিনার।

পরবর্তীতে দারুণ খেলতে থাকা আক্সারকেও নিজের শিকার বানিয়েছেন মিরাজ। টাইগার এই স্পিনারের বল ব্যাকফুটে গিয়ে খেলতে যেয়ে ৩৪ রান করে বোল্ড হয়ে ফেরেন আক্সার।

মিরাজ এর আগের দিন ভারতের চেতেশ্বর পূজারা, শুভমান গিল এবং বিরাট কোহলির উইকেট তুলে নিয়েছেন। টেস্ট ক্যারিয়ারে এটি মিরাজের নবম পাঁচ উইকেট শিকার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ৮6 রান। মাঠে আছেন শ্রেয়াস আইয়ার এবং রবিচন্দ্রন অশ্বিন।

এ সম্পর্কিত আরও খবর