বিপিএলের উদ্বোধনী ম্যাচে লড়বে সিলেট-চট্টগ্রাম

, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 03:15:06

মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর। শুক্রবার সাত দলের আসরে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট স্ট্রাইকার্স। ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়। একই মাঠে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শিরোপা ধরে রাখার মিশন শুরু হবে প্রথম দিনে। সন্ধ্যা ৭টায় কুমিল্লা মুখোমুখি হবে রংপুর রাইডার্সের।

ঢাকার পাশাপাশি চট্টগ্রাম ও সিলেটে তিন ধাপে অনুষ্ঠিত হবে এবারের টুর্নামেন্ট। ফাইনাল মাঠে গড়াবে ১৬ ফেব্রুয়ারি। বিপিএলকে কেন্দ্র করে ঢাকা, কুমিল্লা, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট ও রংপুর- এই সাতটি দলে ভাগ হয়ে যাবে দেশের ক্রিকেট ভক্তরা। ৪০ দিন ধরে চলবে এই আঞ্চলিকতার লড়াই। এর আগে বিপিএলের আটটি আসরে শিরোপা গিয়েছে চারটি শহরে। ঢাকা ও কুমিল্লা পেয়েছে তিনটি করে শিরোপা। একবার করে ট্রফি উঁচিয়ে ধরেছে রংপুর ও এবারের আসরে দল না পাওয়া রাজশাহী।

বিপিএল মানেই তারার হাট। দেশি তারকাদের পাশাপাশি বিশ্বমানের বিদেশিদের পারফরম্যান্স দেখতে মুখিয়ে থাকে দর্শকরা। এবার প্রায় একই সময়ে আরব আমিরাত ও দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজি লিগ চলবে। আছে আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত শিডিউল। ফলে নামকরা বিদেশিদের খুব বেশি পাওয়া যাচ্ছে না। যা সাধারণ দর্শকদের জন্য হতাশার। এ ছাড়াও টুর্নামেন্ট শুরুর আগেই নানা সীমাবদ্ধতা নিয়ে আলোচনা হচ্ছে। দিনদিন রং হারানো বিপিএল নিয়ে প্রশ্ন তুলছেন ক্রিকেটাররাও। ২০১২ সাল থেকে শুরু হলেও এখন পর্যন্ত ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে বিপিএল বড় মঞ্চ হয়ে উঠতে পারেনি।

এ সম্পর্কিত আরও খবর