আশরাফুলের ব্যাটে শতরান, রনির ১৮৩

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 11:23:58

ব্যর্থতার বৃত্তেই বন্ধী ছিলেন তিনি। কিছুতেই রানের দেখা মিলছিল না। অবশেষে কথা বলল মোহাম্মদ আশরাফুলের ব্যাট। বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) দল পেয়ে সুযোগটা কাজে লাগালেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। শতরান তুলে নিয়েছেন তিনি। একইসঙ্গে সেঞ্চুরি হাঁকিয়েছেন রনি তালুকদার। দশম শতক হাঁকিয়ে থামেন নি তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে চতুর্থ ডাবল সেঞ্চুরির পথে রনি।

তাদের দুর্দান্ত ব্যাটিংয়ে উত্তরাঞ্চলের বিপক্ষে বিসিএলের চতুর্থ রাউন্ডে মঙ্গলবার প্রথম দিনের খেলা শেষে পূর্বাঞ্চল তুলেছে ৩ উইকেটে ৩৫৪ রান। রনি ১৮৩ ও আশরাফুল ১০৭ রানে বুধবার মাঠে নামবেন। চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন থেকে দু'জন তুলেছেন ২৪১ রান।

মঙ্গলবার রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টস ভাগ্য সঙ্গে ছিল না তাদের। এমন কী শুরুতেই পূর্বাঞ্চলের শূন্য রানে ফিরেন সাদিকুর রহমান। তারপর ব্যর্থ মুমিনুল হকও। তার ২৬ রান করে সোহাগ গাজীর বলে আউট তিনি। মাহমুদুল হাসান ফিরেন ২৯ রানে। তারপর উত্তরাঞ্চলকে কোনঠাসা করেন ফেলেন রনি-আশরাফুল। তাদের ব্যাটেই এখন রান পাহাড়ে উঠছে দল।

রনি শতরান করতে খেলেন ১৪৭ বল। আর দিন শেষে ২৪১ বলে ১৯ চার ও ৫ ছক্কায় তিনি অপরাজিত ১৮৩ রানে। বুধবার সকালে ডাবলের জন্য নামবেন তিনি। আবার ১৮৩ বলে ক্যারিয়ারের ২০তম সেঞ্চুরি তুলে শতক পেলেন আশরাফুল। তিনি দিন শেষে ১৮৬ বলে অপরাজিত ১০৭ রানে।

এদিকে বিসিএলের চতুর্থ রাউন্ডের আরেক ম্যাচের প্রথম দিনের খেলা শেষে মধ্যাঞ্চল ৮ উইকেট হারিয়ে তুলেছে ২৩৪ রান। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মঙ্গলবার দক্ষিণাঞ্চলের বিপক্ষে ৬০ রান তুলে সাদমান ইসলাম। মার্শাল আইয়ুব ৪৪ ও তাইবুরের ব্যাটে অপরাজিত ৪৩। আল আমিন হোসেন নিয়েছেন তিনটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর-

পূর্বাঞ্চল ১ম ইনিংস: ৯০ ওভারে ৩৫৪/৩ (সাদিকুর ০, রনি ১৮৩*, মুমিনুল ২৬, মাহমুদুল ২৯, আশরাফুল ১০৭*; ইবাদত ০/৭৮, ইমরান ১/৩৯, সোহাগ ১/৫৬, জিয়া ০/৪০, সানজামুল ১/৮০)

এ সম্পর্কিত আরও খবর