ইয়াং বয়েজের কাছেই হার মানল রোনালদোরা

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 00:54:54

নকআউট পর্বে আগেই পা দিয়ে রেখেছিল জুভেন্টাস। ম্যাচটা আনুষ্ঠানিকতা হলেও দল হেরে যাবে এমনটা ভাবতেও পারেনি তুরিনোর ক্লাবটির সমর্থকরা। কারণ শক্তির বিচারে ইয়াং বয়েজ অনেকটাই পিছিয়ে। এমন কী এবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে প্রথম ৫ ম্যাচেই জয় সোনার হরিণ হয়ে ছিল তাদের। সেই দলটিই কীনা বুধবার রাতে হারিয়ে দিল জুভদের।

নিজেদের মাঠে ‘এইচ’ গ্রুপের ম্যাচে ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ইয়াং বয়েজ। তবে ভালেন্সিয়ার মাঠে এই ব্যবধানে ম্যানচেস্টার ইউনাইটেড হেরে যাওয়ায় গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে জুভেন্টাসই।

অথচ ম্যাচের প্রায় পুরোটা সময় ধরেই দাপট ছিল জুভেন্টাসের। শুরুর পনের মিনিটেই ক্রিশ্চিয়ানো রোনালদো দুবার গোলের সুযোগ পেয়েছিলেন। কিন্তু কাজে লাগাতে পারেন নি কোনটাই। এরইমধ্যে খেলার ৩০তম মিনিটে স্রোতের বিপরীতে এগিয়ে যায় ইয়াং বয়েজ। গিয়ুম উয়াহুর স্পট কিকে এগিয়ে যায় তারা।

এরপর কাউন্টার অ্যাটাক থেকে ৬৮তম মিনিটে আরো এগিয়ে যায় ইয়াং বয়েজ। এবারো গোলদাতা দলের ফরাসি ফরোয়ার্ড উয়াহু। দুই গোলে পিছিয়ে পড়ে ফিরতে মরিয়া হয়ে উঠে জুভরা। এরইমধ্যে ব্যবধান কমান পাওলো দিবালা। রোনালদোর ব্যাকপাস থেকে বল পেয়ে গোল করেন তিনি। কিন্তু হার নিয়েই মাঠ ছাড়তে হয় জুভেন্টাসের। সম্মানের লড়াইয়ে দারুণ জয় পেল ফরাসি ক্লাবটি।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ছয় ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট জুভেন্টাসের। ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ ম্যানচেস্টার ইউনাইটেড। ৮ পয়েন্ট নিয়ে ভ্যালেন্সিয়া তিন নম্বরে।

এদিকে চ্যাম্পিয়ন্স লিগে বুধবার ‘ই’ গ্রুপে আয়াক্স ও বায়ার্ন মিউনিখ ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয়েছে। ১৪ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন জার্মান জায়ান্ট বায়ার্ন। ১২ পয়েন্ট নিয়ে শেষ ষোলতে উঠেছে আয়াক্সও।

‘এফ’ গ্রুপে সেরা ম্যানচেস্টার সিটি। তারা বুধবার হফেনহাইমকে ২-১ গোলে হারিয়েছে। শাখতার দোনেৎস্কের সঙ্গে ১-১ গোলে ড্র লিওঁ গ্রুপ রানার্সআপ হয়ে উঠে গেছে নকআউট পর্বে। ‘জি’ গ্রুপে বুধবার রিয়াল মাদ্রিদ অপ্রত্যাশিতভাবে ৩-০ গোলে সিএসকেএ মস্কোর কাছে হেরে গেছে। তারপরও ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা বর্তমান চ্যাম্পিয়নরা। এই গ্রুপ থেকে নকআউট উঠেছে এ এস রোমা।

এ সম্পর্কিত আরও খবর