বোলিংয়ে বাংলাদেশ একাদশে দুই বদল

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 16:27:21

সম্ভবত রাতের শিশিরের কথা চিন্তা করেই সিলেটে সিরিজের শেষ ওয়ানডেতে টসে জিতে বোলিং করছে বাংলাদেশ। সিরিজ নির্ধারনী এই ম্যাচে বাংলাদেশ দল একাদশে দুটি বদল এনেছে। পেস বোলার মোহাম্মদ সাইফুদ্দিন ও ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন খেলছেন এই ম্যাচে। ব্যাটসম্যান ইমরুল কায়েস বাদ পড়েছেন। পেসার রুবেল হোসেনও বাদ পড়েছেন একাদশ থেকে।

তিন পেসার এবং দুই স্পিনার নিয়েই এই ম্যাচেও বোলিং আক্রমণ সাজিয়েছে বাংলাদেশ। সিরিজের প্রথম দুই ম্যাচে ব্যাট হাতে পারফরমেন্স না করায় ইমরুল দলে জায়গা হারিয়েছেন শেষ ম্যাচে। রুবেল হোসেনের পারফরমেন্সও সিরিজের দ্বিতীয় ম্যাচে ভাল ছিলো না।

উভয় দল সর্বশেষ গত জুলাইয়ে যে ওয়ানডে সিরিজে মুখোমুখি হয়েছিলো সেখানেও শেষ ম্যাচের আগে পরিস্থিতি এমনই ছিলো। গায়ানায় প্রথম ম্যাচ জিতেছিলো বাংলাদেশ। একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচে জয় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু সেন্ট কিটসে সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডেতে বড় স্কোর গড়ে ম্যাচ জিতে বাংলাদেশ সহজেই।

চলতি বছরে দু’দলের শেষ ওয়ানডে সিরিজও কি তাহলে একই চিত্রায়ন? সিরিজে ১-১ সমতা নিয়ে তৃতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে উভয়দল। সিলেটে শেষ ওয়ানডেতে জয়ী দলই হাসবে সিরিজ জয়ের হাসি।

মিরপুরে সিরিজের প্রথম ম্যাচে ৯ ডিসেম্বর বাংলাদেশ দল জয় পায় ৫ উইকেটে। একই ভেন্যুতে দুদিন পরে ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ম্যাচ জিতে ৪ উইকেটে।

বাংলাদেশ একাদশ: তামিম, লিটন, সৌম্য, সাকিব, মুশফিক, মিঠুন, মাহমুদউল্লাহ, মাশরাফি, মেহেদি, সাইফুদ্দিন ও মুস্তাফিজ।

এ সম্পর্কিত আরও খবর