বিশ্বকাপে ভারত স্কোয়াডে যে ১৫ জনকে দেখতে চান সৌরভ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪ | 2023-09-01 15:04:32

দুয়ারে কড়া নাড়ছে ক্রিকেট বিশ্বকাপ। আগামী ৫ অক্টোবর ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে শুরু হবে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ। ভারতে অনুষ্ঠেয় এই টুর্নামেন্টের কোন ১৫ জনকে ভারতীয় দলে দেখতে চান, তার নাম জানিয়েছেন ভারতীয় ক্রিকেটের ‘দাদা’ সৌরভ গাঙ্গুলী।

এশিয়া কাপের জন্যে ভারত যে দল ঘোষণা করেছে তার থেকে তিন জনকে বাদ দিয়েছেন তিনি। সৌরভের মতে, বাকিরা বিশ্বকাপে খেলার জন্যে যোগ্য। তিন জন স্ট্যান্ড বাই ক্রিকেটারকেও রেখেছেন তিনি। ১৫ জনের কেউ চোট পেলে তাদের কাউকে দলে নেওয়া যেতে পারে।

সৌরভের দলে ঠাঁই পাননি তিলক বর্মা, প্রসিদ্ধ কৃষ্ণ এবং সঞ্জু স্যামসন। প্রথম জন সদ্য জাতীয় দলে সুযোগ পেয়েছেন টি-টোয়েন্টি ফরম্যাটে। দ্বিতীয় জন অনেক সুযোগ পেলেও এখনও নিজেকে প্রমাণ করতে পারেননি।

সৌরভের ঘোষিত ১৫ জনের দলে রয়েছেন রোহিত শর্মা, ভিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল, শুভমান গিল, সূর্যকুমার যাদব, ইশান কিষাণ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও কুলদীপ যাদব।

সৌরভ বলেন, কোনও ব্যাটার চোট পেলে তার জায়গায় তিলককে আনবেন। তেমনই কোনও পেস বোলার চোট পেলে দলে ঢুকবেন প্রসিদ্ধ কৃষ্ণ। স্পিনারদের কেউ চোট পেলে সুযোগ পাবেন যুজবেন্দ্র চহাল।

এশিয়া কাপের দল বেছে নেওয়া হয় গত সোমবার। নয়াদিল্লিতে বিসিসিআইয়ের নির্বাচক কমিটি বৈঠকে বসে। সেখানে পাঁচ নির্বাচক ছাড়াও উপস্থিত ছিলেন দলের কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত। ছিলেন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির এক কর্মকর্তাও। চোট পাওয়া ক্রিকেটারদের শারীরিক অবস্থা কী রকম সেই তথ্য দেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর