বিশ্বকাপ নিয়ে আপাতত ভাবছেন না সাকিব

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-09-01 14:56:44

বিশ্বকাপ বাকি আর ৩৯ দিন। কিন্তু, সেটা নিয়ে কোনও চিন্তা নেই বাংলাদেশ ক্রিকেটের অল রাউন্ডার সাকিব আল হাসানের। বাংলাদেশের এই ক্রিকেট অধিনায়ক ভাবছেন শুধু শ্রীলঙ্কা আর আফগানিস্তানকে নিয়ে।

এশিয়া কাপে এই দুই দলের সঙ্গে এক গ্রুপে রয়েছে বাংলাদেশ। তাই আপাতত সেটা নিয়েই ভাবছেন সাকিব।

আইসিসি ক্রিকেট জানিয়েছে, তামিম ইকবাল হঠাৎ করে নেতৃত্ব ছেড়ে দেওয়ার পর সাকিবের হাতে দায়িত্ব তুলে দেওয়া হয়। কিন্তু, তার মাথায় আপাতত বিশ্বকাপ নিয়ে কোনও ভাবনা নেই।

সাকিব বলেন, ‘এখন এশিয়া কাপ নিয়েই ভাবছি। আরও ছোট করে ভাবতে গেলে শ্রীলঙ্কা এবং আফগানিস্তান নিয়ে ভাবছি। বিশ্বকাপ নিয়ে পরে ভাববো। দুটো আলাদা প্রতিযোগিতা। এমন নয় যে, এশিয়া কাপে ভালো খেললে বিশ্বকাপেও ভালো ফল হবে। আবার এশিয়া কাপে খারাপ হলে বিশ্বকাপেও খারাপ হবে এমনটাও নয়।’

২০১১ সালে ভারত, বাংলাদেশ এবং শ্রীলঙ্কা মিলিয়ে একদিনের বিশ্বকাপ আয়োজন করেছিল। সেবার বাংলাদেশের অধিনায়ক ছিলেন সাকিব। ১২ বছর আগের সেই সাকিব এখন অনেক পরিণত।

তিনি বলেন, ‘অভিজ্ঞতা অনেক বেড়েছে। তখন বয়স কম ছিল। এখনের দল অনেক ভাল। আমাদের সম্ভাবনাও বেশি।’

এশিয়া কাপ খেলার জন্য আগামী রবিবার (২৭ আগস্ট) শ্রীলঙ্কা যাবেন সাকিবরা। পুরো দল এখনও একসঙ্গে অনুশীলন করেনি। অধিনায়ক হওয়ার পর সতীর্থদের সঙ্গে মাত্র একবার কথা হয়েছে সাকিবের। তবে এটা কোনও সমস্যা নয় বলে মনে করছেন অধিনায়ক।

তিনি বলেন, ‘আমি খুব বেশি কিছু কথা হয়নি। দলের সকলকেই চিনি। অনেকেই আমার নেতৃত্বে খেলেছে। মানিয়ে নিতে কোনও অসুবিধা হবে বলে মনে হয় না। কিছু নতুন মুখ দলে এসেছে। যদিও তাদের সম্পর্কে আমি জানি। নিজেদের কাজটা সকলেই জানে। তাই অসুবিধা নেই।’

এশিয়া কাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ৩১ আগস্ট। শ্রীলঙ্কার মাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবে তারা। যদিও আফগানিস্তানের বিরুদ্ধের খেলার জন্য পাকিস্তান যেতে হবে সাকিবদের। সেই ম্যাচ হবে ৩ সেপ্টেম্বর।

এ সম্পর্কিত আরও খবর