সেই যুবরাজের মুখে কোটি রুপির হাসি

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 10:11:49

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামের প্রথমপর্বে কেউ কেনেনি যুবরাজ সিংকে। কিন্তু নিলাম শেষে মঙ্গলবার তাকে দলে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ানস। ভিত্তি মূল্য ১ কোটি রুপিতেই তাঁকে দলে টেনেছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি দলটি। অবশেষে কোটি রুপির স্বস্তির হাসি ফুটেছে বিশ্বকাপ জয়ী এই ক্রিকেটারের মুখে।

যদিও মূল্য কমতে কমতে তলানিতে চলে গেছেন যুবি। এর আগে ২০১৫ আইপিএল মৌসুমে যুবরাজ সিংয়ের ভিত্তি মূল্য ছিল ২ কোটি রুপি। সেই বছর নিলামে তাকে নিয়ে শুরু হয় দর কষাকষি। শেষ পর্যন্ত উঠেছিল ১৬ কোটি রুপি। সেটি ছিল আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি দামে ক্রিকেটার বিক্রির রেকর্ড। যা এখনো ভাঙতে পারেন নি কোন ক্রিকেটার।

২০১১ বিশ্বকাপে ভারতের জয়ের নায়কদের একজন যুবরাজ সিং। ২০১৪ সালেও আইপিএলে তার মূল্য ছিল ১৪ কোটি রুপি। যদিও দুই বছর পরই দাম কমতে থাকে তার। ২০১৬ সালে ৭ কোটিতে যুবিকে নিলামে কিনে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। ২০১৭ সালে হায়দরাবাদই রেখে দেয় তাকে। এরপর গত আইপিএলে ২ কোটি রুপিতে কিংস ইলেভেন পাঞ্জাবে নাম লেখান এই অলরাউন্ডার।

কিন্তু এবার তাকে পাত্তাই দিল না কেউ। অবশ্য ফর্মও পড়তির দিকে। জাতীয় দলে জায়গা নেই। এ বছরের জুনে সবশেষ বার দলে দেখা গেছে তাকে। আবার বয়সটাও ৩৭ পেরিয়ে গেছেন।
ক্যারিয়ারের শেষ প্রান্তে এসে ভিন্ন এক অভিজ্ঞতাই হচ্ছে তার। তবে মুম্বাই সম্মান বাঁচাল যুবরাজের। এবার অন্তত নিজেকে প্রমাণের সুযোগ পাবেন।

এ সম্পর্কিত আরও খবর