লাহোরে বাঁচা-মরার ম্যাচ টাইগারদের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 22:54:11

এশিয়া কাপের শুরুটা ভালোভাবে রাঙাতে পারেনি সাকিব বাহিনী। বৃহস্পতিবার (৩১ আগস্ট) পাল্লেকেল্লায় শ্রীলঙ্কার বিপক্ষে হারের পর এখন বাংলাদেশের জন্য 'সুপার ফোরে' যাওয়া বেশ কঠিন হয়ে গেলো।

সুপার ফোরের আশা বাঁচিয়ে রাখতে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আগামী বুধবারের (৩ সেপ্টেম্বর) ম্যাচটা বাংলাদেশের সামনে জয়ের বিকল্প নেই। কিন্তু সে ম্যাচের প্রতিপক্ষ আফগানিস্তানও অন্তত সাদা বলের ক্রিকেটে সহজ কোনো দল নয়। যারা কি না সম্প্রতি বাংলাদেশের মাটিতে ওয়ানডে সিরিজ জিতে তাক লাগিয়ে দিয়েছে। তাই ম্যাচটি বাংলাদেশের জন্য সহজ হবে না, সেটা বলাই যায়!

এক গ্রুপ থেকে দুটি দল সুপার ফোরে উঠবে, তবে প্রথম শর্ত একটা ম্যাচ অন্তত জিততেই হবে। এরপরও গ্রুপ থেকে যদি সেরা দুই ঠিক করা না যায়, তাহলে বসতে হবে নেট রান রেটের হিসেবে। বাংলাদেশ প্রথম ম্যাচে ৪২.৪ ওভারে ১৬৪ রানে অলআউট হয়ে যায়। আর শ্রীলঙ্কা জিতে যায় ৩৯ ওভারের মধ্যেই। তাই নেট রানরেটেও খুব একটা ভালো অবস্থানে নেই বাংলাদেশ।

শ্রীলঙ্কার দ্বিতীয় সারির বোলিং লাইনআপের সামনেও বাংলাদেশের ব্যাটসম্যানদের অসহায়ত্ব প্রকাশ পেয়েছে। এক শান্ত ছাড়া টপ অর্ডারের কেউই ভালো করতে পারেনি, তার ওপর লিটন দাসের জ্বর হওয়ায় আগামী ম্যাচেও তাকে পাচ্ছে না বাংলাদেশ। অন্যদিকে পূর্ণশক্তির আফগানিস্তান তো আরও বেশি শক্তিশালী।

এখন আফগানিস্তানের বিপক্ষে জয়ের পাশাপাশি যতটা সম্ভব বড় ব্যবধানে জয়ী হওয়া যায় সে দিকেও মনোযোগী হতে হবে টাইগারদের।

 

এ সম্পর্কিত আরও খবর