মেন্ডিস-ম্যাথুজের পর বৃষ্টিতে রক্ষা শ্রীলঙ্কার

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 15:50:00

ওয়েলিংটন টেস্টে ইনিংস হারের মুখে ছিল শ্রীলঙ্কা। এমন কী টেস্টের চতুর্থ দিনেই ভরাডুবি হতে পারতো তাদের। কিন্তু কুশল মেন্ডিস আর অ্যাঞ্জেলো ম্যাথুজের সেঞ্চুরিতে খেলা গড়ায় পঞ্চম দিনে। আর বুধবার শেষ দিনে বৃষ্টির স্বস্তির পরশে ড্রয়ের তৃপ্তি নিয়ে মাঠ ছাড়ল লঙ্কানরা। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট হাসি মুখে শেষ করল সফরকারীরা।

আগের দিন ব্যাটিংয়ের মহাকাব্য লিখেছেন মেন্ডিস-ম্যাথুজ জুটি। পুরো দিন অবিচল থেকে কোন উইকেট হারাতে দেননি। তাদের শতরানেই খেলা পঞ্চম দিনে গড়ায়। বুধবার শেষ দিনে নেমে আসে অঝোর ধারার বৃষ্টি। তারই পথ ধরে খেলা হয়েছে মাত্র ১৩ ওভার।

বেসিন রিজার্ভের সবুজ উইকেটে ৩ উইকেটে ২৫৯ রান নিয়ে দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা।  কোনো উইকেট না হারিয়ে আরো ২৮ রান তুলেই বৃষ্টিতে ভেসে যায় মাঠ। শ্রীলঙ্কার ইনিংসের ১১৫ ওভার শেষে বৃষ্টির বাধায় খেলা বন্ধ হয়ে যায়। ২য় ইনিংসে লঙ্কানরা ৮ উইকেটে তুলে ২৮৭। এরপর আর ম্যাচ শুরু করা যায়নি। সংগত কারণেই হতাশায় পুঁড়েছে নিউজিল্যান্ড।

ম্যাচ বাঁচানো ইনিংসে মেন্ডিস ৩৩৫ বলে ১৬ চারে অপরাজিত থাকেন ১৪১ রানে। অন্যপ্রান্তে ম্যাথুজ ৩২৩ বলে অপরাজিত ১২০ রানে। দু'জন গড়েন ২৭৪ রানের জুটি। তবে ম্যাচসেরা আদ্যন্ত ব্যাটিংয়ে অপরাজিত ২৬৪ রান করা কিউই ওপেনার টম ল্যাথাম।

এবার বক্সিং ডে টেস্ট। বুধবার ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা।

সংক্ষিপ্ত স্কোর-

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ২৮২/১০
নিউজিল্যান্ড ১ম ইনিংস: ৫৭৮/১০
শ্রীলঙ্কা ২য় ইনিংস: (আগের দিন শেষে ২৫৯/৩) ১১৫ ওভারে ২৮৭/৩ (মেন্ডিস ১৪১*, ম্যাথুজ ১২০*; সাউদি ২/৫২, বোল্ট ১/৬২, ওয়েগনার ০/১০০, ডি গ্র্যান্ডহোম ০/২৪, প্যাটেল ০/৪৬, রাভাল ০/১)
ফল: টেস্ট ড্র
ম্যাচসেরা: টম ল্যাথাম

এ সম্পর্কিত আরও খবর