আর ইনজুরি আমরা নিতে পারব না : সাকিব

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-09-10 14:05:53

এশিয়া কাপের আগে থেকেই চোটের হানায় জেরবার বাংলাদেশ দল। তামিম ইকবাল কোমরের চোট নিয়ে ছিটকে গেছেন, এবাদত হোসেন হ্যামস্ট্রিং চোট নিয়ে, এরপর দারুণ ছন্দে থাকা নাজমুল হোসেন শান্তও গেলেন। এশিয়া কাপে দল তাই খেলেছে একরকম খর্বশক্তির একাদশ নিয়েই। 

ফলাফলটাও চোখে পড়ার মতো। এশিয়া কাপে চার ম্যাচের তিনটিতেই হেরেছে। শেষ দুই ম্যাচে দলের পারফর্ম্যান্স জানিয়ে দিচ্ছে, এবাদত আর শান্তর অভাবটা বোঝা যাচ্ছে স্পষ্ট। বিশেষ করে শান্তর, পাকিস্তান আর শ্রীলঙ্কার বিপক্ষে টপ অর্ডার মুখ থুবড়ে পড়েছে। শান্ত যেমন ছন্দে ছিলেন, তিনি থাকলে হয়তো সে ধসটা নাও নামতে পারত। 

এমনিতেই চোটে জেরবার দল। তার ওপর যদি এখন আরও চোট আসে, তাহলে তো একাদশ গোছানোই হয়ে যাবে কষ্টসাধ্য বিষয়! সাকিব এমন কিছু চানও না। গতকাল সংবাদ সম্মেলনে তিনি বললেন, ‘আর ইনজুরি আমরা নিতে পারব না। আমাদের বেঞ্চে এমন শক্তিশালী কেউ নেই যে কেউ ইনজুরিতে পড়লে তার জায়গায় সহজেই আরেকজনকে নিতে পারব। তাই আমাদের জন্য গুরুত্বপূর্ণ হচ্ছে আমাদের সবাই যেন ফিট থাকে, সুস্থ থাকে; তাহলে যেন আমরা এভেইলঅ্যাবল ক্রিকেটারদের থেকে সেরা একাদশ বাছাই করতে পারি।’

এশিয়া কাপ শেষ হতেই বাংলাদেশ ঘরের মাটিতে খেলবে নিউজিল্যান্ড সিরিজে। সে সিরিজে কিউইরা নিয়মিত স্কোয়াডের ৮ জনকে বিশ্রাম দিয়েছে। বাংলাদেশও সে পথেই হাটবে, ইঙ্গিত সাকিবের। কারণ, টানা খেলার ধকল যে দলে নতুন চোটের বীজ বুনে দিয়ে যায়!

তার কথা, ‘সবারই সুযোগ আছে। কারণ আমাদের বেশিরভাগ ক্রিকেটারই এশিয়া কাপ খেলছে। তাদের পর্যাপ্ত বিশ্রাম থাকতে হবে। যারা বিশ্বকাপের দলে নিশ্চিত, আমি মনে করি তাদের বিশ্রামের প্রয়োজন আছে। কারণ সামনে অনেক দিন খেলা, বিশ্বকাপে নয়টি ম্যাচ, প্রস্তুতি ম্যাচ দুটি, অনেক ভ্রমণও করতে হবে।’

এ সম্পর্কিত আরও খবর