ভারতকে ২১৩ রানে গুঁড়িয়ে দিল শ্রীলঙ্কা

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-09-12 20:29:15

একদিনের ব্যবধানেই এতোটাই ছন্নছাড়া হয়ে গেল ভারতের ব্যাটিং লাইন আপ! আগের দিন যেখানে নাম্বার ওয়ান দল পাকিস্তানের বিপক্ষে লোকেশ রাহুল আর বিরাট কোহলিরা অনায়াসে ব্যাট করেছেন, সেই মাঠেই কীনা ভিন্ন চেহারা ভারতীয় ব্যাটারদের। রানাসিংহে প্রেমাদাসা স্টেডিয়ামে কোহলিদের বড্ড ভোগালেন শ্রীলঙ্কান বোলাররা। আরেকটু সরাসরি বলা যায়-দুনিথ ভেল্লালাগের স্পিনেই সর্বনাশ ভারতের।

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে মঙ্গলবার টস জিতে ব্যাট করতে নেমে ৪৯.১ ওভারে ২১৩ রান তুলেই শেষ ভারত। অথচ এই উইকেটেই আগের দিন তারা তুলেছিল ৩৫৬ রান!

শেষ বেলায় অক্ষর প্যাটেল টেনে নিচ্ছিলেন ভারতের ইনিংস। ১৮৬ রানের মাথায় ৯ উইকেট হারানোর প্যাটেল লড়ছিলেন। তখন তিনি অপরাজিত ১৫ ও মোহাম্মদ সিরাজ ২, ভারত ৪৭ ওভার শেষে ৯ উইকেটে ১৯৭। এরপরই নেমে আসে বৃষ্টি। অবশ্য এরপর অক্ষর লড়াই করে দলের দুইশ ছাড়িয়ে যান। তার ব্যাটে ৩৬ বলে ২৬।

লঙ্কান ঘূর্ণিতেই সর্বনাশ ভারতের ৫টি নিয়েছেন ভেল্লালাগে। ৪ উইকেট চারিথ আসালঙ্কার।

ম্যাচে ১৭০ রানের মাথায় ইশান কিশানকে সাজঘরের পথ দেখান আসালঙ্কা। ৬১ বল খেলে ১ চার ও ১ ছয়ে ৩৩ রান করে যান কিশান। ২ রান যোগ হতেই ওয়েলালাগে ফিরে তুলে নেন ফাইফার। ফেরান হার্দিক পান্ডিয়াকে। এই ভারতীয় ব্যাটার ১৮ বল খেলেন ৫ রান।

ওয়েলালাগে প্রথম বলেই শুভমান গিলকে তিনি সাজঘরের পথ দেখিয়েছিলেন। তার স্পিন বল খেলতেই পারছিল না ভারতীয় ব্যাটাররা। বিরাট কোহলিকে তিনি বলটা করেন খানিকটা খাটো লেন্থে। তাতে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ক্যাচ তুললেন মিড উইকেটে। এরপর রোহিত শর্মা দশ হাজারি ক্লাবে ঢুকে ফিফটি ছুঁয়ে ভাল কিছু করার পথে ছিলেন। তাকেও ভেল্লালাগে স্পিন ভেল্কিতে কাবু করলেন। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান লোকেশ রাহুলকেও ফেরান সেই ভেল্লালাগে।

এ সম্পর্কিত আরও খবর