বিপিএলে খেলা হচ্ছেই না স্মিথের

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 17:42:52

শেষ পর্যন্ত এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলা হচ্ছে না স্টিভেন স্মিথের। কুমিল্লা ভিক্টোরিয়ানস পাচ্ছে না অস্ট্রেলিয়ার এই তারকা ক্রিকেটারকে। যদিও প্রথমবারের মতো বাংলাদেশের ফ্রাঞ্চাইজি লিগে খেলা নিয়ে রোমাঞ্চিত ছিলেন তিনি। এক ভিডিও বার্তায় নিজের সেই উচ্ছ্বাসের কথাও শুনিয়েছিলেন। কিন্তু নিয়মের জটিলতায় তার খেলা হচ্ছে না বিপিএলে।

এবারের টুর্নামেন্টে ড্রাফটে থাকা বিদেশিদের মধ্যে ভিক্টোরিয়ানস নিয়েছিল আসেলা গুনারত্নেকে। পরে অবশ্য এই শ্রীলঙ্কান আসতে পারছেন না বলে জানিয়েদেন। এরপরই কুমিল্লা তার জায়গায় দলে টানে বল টেম্পারিংয়ে জাতীয় দলে নির্বাসিত অজি তারকা স্টিভেন স্মিথকে। কিন্তু আপত্তি জানায় রংপুর রাইডার্স। কারণ বাইলজ অনুযায়ী ড্রাফটের বাইরে বিদেশি ক্রিকেটার নিতে পারবে না কুমিল্লা। কুমিল্লাকে নিতে হবে ড্রাফট থেকে।

বিপিএল টেকনিক্যাল কমিটি শুরুতে কুমিল্লাকে অনুমতি দিলে অন্য ফ্রাঞ্চাইজিরাও আপত্তি জানায়। পরিস্থিতি জটিল হয়ে উঠলে বুধবার রাতে বিসিবি কুমিল্লাকে জানায় -স্মিথকে দলে নেওয়া যাবে না।

বিপিএল টেকনিক্যাল কমিটির প্রধান জালাল ইউনুস এরইমধ্যে গণমাধ্যমে বলেছেন, ‘ড্রাফটের বাইরে বিদেশি ক্রিকেটারদের কিভাবে দলে নেওয়া যাবে এটা বাইলজে ছিল না। টুর্নামেন্টের স্বার্থে প্রথমে অনুমতি দিয়েছিলাম। অন্য ফ্র্যাঞ্চাইজিগুলো বিরোধিতা না করলে হয়তো সমস্যা হতো না। ওর মতো তারকা ক্রিকেটার খেললে টুর্নামেন্টের ভালো ব্র্যান্ডিং হতো। যদিও এটা ফ্র্যাঞ্চাইজিগুলো বুঝেনি।’

এবারই প্রথম বিপিএলে খেলার দ্বারপ্রান্তে ছিলেন স্টিভেন স্মিথ। কিন্তু শেষে এসে আটকে গেলেন। তার সতীর্থ ডেভিড ওয়ার্নার এবার প্রথম এই টুর্নামেন্টে খেলার সুযোগ পেলেন। সিলেট সিক্সার্স চুক্তি করেছে তার সঙ্গে।

এ সম্পর্কিত আরও খবর