টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 13:24:12

দেয়ালে পিঠ ঠেকে গেছে টাইগারদের। হারলেই হাতছাড়া হয়ে যাবে সিরিজ। লড়াইয়ে টিকে থাকতে হলে জিততেই হবে বাংলাদেশ দলকে। জয়েই কেবল ট্রফি জয়ের স্বপ্ন বেঁচে থাকবে টাইগারদের। এমন কঠিন সমীকরণের সামনে আজ বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি বাংলাদেশ। এই লড়াইয়ে টস ভাগ্য সঙ্গী হয়নি স্বাগতিকদের। উইন্ডিজ প্রথমে ব্যাটিংয়ে পাঠিয়েছে বাংলাদেশকে।

স্বস্তির খবর হলো শঙ্কা কাটিয়ে মাঠে নেমেছেন সাকিব আল হাসান। জ্বরের কারণে খেলা নিয়ে খানিকটা অনিশ্চয়তা ছিল অধিনায়কের। তবে টস ভাগ্য সঙ্গে ছিল না তার। ক্যারিবিয়ান অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট টস জিতে ব্যাটিংয়ে পাঠালেন টাইগারদের।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে সিলেটে দল হারে ৮ উইকেটে। সেই পরাজয়ের ধাক্কা ঢাকার মাঠে সামলে উঠতে প্রস্তুত স্বাগতিক দল। আগের ম্যাচে শর্ট বল বেশ ভুগিয়েছে বাংলাদেশের ব্যাটসম্যানরা। এবার ভুলগুলো সামলে নিতে চান দলের ক্রিকেটাররা।

আন্তর্জাতিক টি-টুয়েন্টি এর আগে উইন্ডিজের বিপক্ষে ১০ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে ৫ হারের বিপরীতে টাইগারদের জিতেছে ৪টি ম্যাচে। একটি ম্যাচ পরিত্যাক্ত। হোম ক্রিকেটে এবার জিতলেই ক্যারিবীয়দের ছুঁয়ে ফেলবে বাংলাদেশ।

এ সম্পর্কিত আরও খবর