সেই মোস্তাফিজই এনে দিলেন ব্রেকথ্রু

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-09-21 18:32:17

শুরুতেই দুই উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে ম্যাচে চালকের আসনে বসিয়েছিলেন মোস্তাফিজুর রহমান। শুরুর ধাক্কা সামলে নিউজিল্যান্ডকে এগিয়ে নিচ্ছিলেন উইল ইয়াং এবং হেনরি নিকোলস। বাংলাদেশের অন্য বোলাররা নিয়ন্ত্রিত বোলিং করলেও উইকেটের দেখা পাচ্ছিলেন না। নিজের দ্বিতীয় স্পেলে বোলিংয়ে ফিরে মোস্তাফিজকে এনে দিতে হলো আরাধ্য ব্রেকথ্রু।

১৬ রানে ২ উইকেট হারানো নিউজিল্যান্ডের হাল ধরেছিলেন ওপেনার উইল ইয়াং এবং চারে নামা হেনরি নিকোলস। তৃতীয় উইকেট জুটিতে মিরপুরে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে কিউইদের সর্বোচ্চ ৯৭ রানের জুটি গড়েছিলেন তারা। বাউন্ডারি-ওভার বাউন্ডারির প্রলোভন ত্যাগ করে এক-দুই রান করে নিয়ে, দ্রুতলয়ে প্রান্ত বদলে নিউজিল্যান্ডকে বড় সংগ্রহের ভিত এনে দেয়ার চেষ্টায় ছিলেন তারা।

তবে মোস্তাফিজুর রহমান বাদ সাধলেন। নিকোলসকে ৪৪ রানে ফেললেন লেগ বিফোরের ফাঁদে ফেললেন। রিভিউ নিয়েও রক্ষা হয়নি তার। ১১৩ রানে তৃতীয় উইকেট হারাল সফরকারীরা।

নিকোলস ফিরে গেলেও ক্যারিয়ারের চতুর্থ ওয়ানডে ফিফটি তুলে নেয়া উইল ইয়াং এখনো টিকে আছেন। ব্যক্তিগত ১৮ রানে জীবন পেয়েছিলেন এই কিউই ওপেনার। তানজিম হাসান সাকিবের বলে এলবিডব্লিউ হতে পারতেন। ইনিংসের ১৬তম ওভারে সাকিবের বল তার পায়ে আঘাত হানলেও আম্পায়ার আউট দেননি। উইকেটকিপার সোহানের সঙ্গে দীর্ঘ আলোচনার পর রিভিউ না করার সিদ্ধান্ত নেন অধিনায়ক লিটন। হকআই রিপ্লেতে দেখা যায়, বল স্টাম্পে আঘাত হানত।

মাঠের বিগ স্ক্রিনে সেটা দেখে আফসোস করা ছাড়া কিছুই করার ছিল না বাংলাদেশের। 'জীবন' পেয়ে তা ভালোভাবেই কাজে লাগালেন ইয়াং।

এ সম্পর্কিত আরও খবর