পাওয়ার প্লেতে ‘পাওয়ারফুল’ নেদারল্যান্ডস!

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-06 15:36:33

পাওয়ার প্লেতে বরারই দুর্দান্ত নেদারল্যান্ডস। বিশ্বকাপের মঞ্চেও আরেকবার সেটাই তারা করে দেখাল। হায়দরাবাদে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে পাওয়ার প্লেতে ৩ উইকেট তুলে নিলো তারা। দুই ওপেনার ও অধিনায়ক বাবর আজমের প্রাইজ উইকেট শিকার করে ম্যাচের শুরুতে লাগাম নিজেদের হাতে রেখেছে নেদারল্যান্ডস।

শুরুতে এগিয়ে থাকা মানে অনেকদূর যাওয়া। সাম্প্রতিক ম্যাচগুলোতে এই প্যাটার্ন ধরেই এগিয়েছে নেদারল্যান্ডস। পেছনের পাঁচ ম্যাচে পাওয়ার প্লেতে নেদারল্যান্ডস প্রতিপক্ষের ১১ উইকেট শিকার করেছে।

এবারের বিশ্বকাপে অনেক বড় স্বপ্ন নিয়ে খেলতে এসেছে ইউরোপের এই দেশটি। বিশ্বকাপ বাছাই পর্বে স্কটল্যান্ড, জিম্বাবুয়ে এবং ওয়েস্ট ইন্ডিজের মতো শক্তিশালী প্রতিপক্ষকে পেছনে ফেলে বিশ্বকাপে নাম লিখিয়েছে তারা। বিশ্বকাপের মঞ্চে এর আগে দুটি ম্যাচ জিতেছে নেদারল্যান্ডস। সেই দুটি ম্যাচেই তাদের প্রতিপক্ষ ছিল স্কটল্যান্ড। বড় মঞ্চে এখন পর্যন্ত বড় কোনো দলকে তারা হারাতে পারেনি। সেই দুঃখ ঘোচানোর টার্গেট নিয়ে বিশ্বকাপে নেমেছে নেদারল্যান্ডস।

১৫ ওভারে ৩ উইকেটে ৭৮ রান তোলা পাকিস্তান কি পারবে তাদের শুরুর ব্যাটিং সঙ্কট কাটিয়ে বড় স্কোর গড়তে। নাকি এই ম্যাচ দিয়েই নেদারল্যান্ডস এবারের বিশ্বকাপে আপসেটের জন্ম দিবে?

এ সম্পর্কিত আরও খবর