গোল উৎসব চলছেই মেসির

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 04:45:52

ক্লাব ফুটবল মানেই লিওনেল মেসির রাজত্ব। এবারের মৌসুমেও এর ব্যতিক্রম হচ্ছে না। গোল করেই যাচ্ছেন বার্সেলোনার এই মহাতারকা। তার ম্যাজিকে আরেকটি জয় পেল স্প্যানিশ জায়ান্টরা। সেল্টা ভিগোর বিপক্ষে শনিবার একটি গোল করলেন মেসি অন্যটি উসমান দেম্বলে।

তারই পথ ধরে ন্যু ক্যাম্পে নিজেদের মাঠে স্প্যানিশ লা লিগার ম্যাচে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ল কাতালান ক্লাবটি।

নিজেদের মাঠে খেলার শুরু থেকেই দাপট ছিল বার্সার। আক্রমণাত্মক ফুটবলের পুরস্কারটাও তারা পেয়েছে চটজলদি। খেলার দশম মিনিটে এগিয়ে যায় তারা। গোলটা পেতে যাচ্ছিলেন মেসি। কিন্তু তার শট আটকে দেন সেল্টার গোলকিপার। পরে ফিরতে বলে দারুণ এক শটে গোল তুলে নেন দেম্বলে। যা কীনা এ মৌসুমে ফ্রান্সের তারকা ফুটবলারের সাত নম্বর গোল।

বিরতির বাঁশি বাজার একটু আগেই ব্যবধানটা দ্বিগুণ করেন মেসি। জর্দি আলবার পাস থেকে বল পেয়ে গোল করেন তিনি। দিন কয়েক আগেই হ্যাটট্রিক পেয়েছিলেন মেসি। সব মিলিয়ে এবারের লা লিগায় এটি তার ১৫ নম্বর গোল। গোলদাতাদের তালিকার শীর্ষে থাকা এই আর্জেন্টাইন মহাতারকা শেষ তিন ম্যাচে করেছেন ছয় গোল।

দ্বিতীয়ার্ধেও একই দাপট ছিল বার্সার। তবে সুযোগগুলো কাজে লাগাতে পারেন নি দলের ফুটবলাররা। এ কারণেই ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে কাতালান ক্লাবটি।

এ অবস্থায় লা লিগায় ১৭ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সা। আতলেতিকো মাদ্রিদ ৩৪ পয়েন্ট নিয়ে রয়েছে এরপরই। সেভিয়া ৩১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে। ২৯ পয়েন্ট নিয়ে চার নম্বরে রিয়াল মাদ্রিদ।

এদিকে সিরি-এতে শনিবার রাতে জয় নিয়ে মাঠ ছেড়েছে জুভেন্টাস। যদিও গোল পাননি ক্রিশ্চিয়ানো রোনালদো। গোল মিসের মহড়া দিয়েছেন এই মহাতারকা। তবে মারিও মানজুকিচের গোলে এএস রোমাকে হারায় জুভরা।

ফরাসি লিগ ওয়ানে টানা দুই ড্রয়ের পর জয়ে ফিরেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। কিলিয়ান এমবাপের গোলে নঁতকে হারিয়েছে জায়ান্টরা। ম্যাচটিতে সেরা তারকা নেইমারকে ছাড়াই খেলতে নামে পিএসজি। তবে এমবাপের গোলে রক্ষা। এবারের ফরাসি লিগে ১৩ গোল নিয়ে গোলদাতার তালিকায় শীর্ষে আছেন এই স্ট্রাইকার।

এ সম্পর্কিত আরও খবর