র‌্যাঙ্কিংয়ে উন্নতি সাকিব-মাহমুদউল্লাহর

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 16:22:53

টেস্ট, ওয়ানডের পর টি-টুয়েন্টি সিরিজটাও জিততে চেয়েছিল বাংলাদেশ। প্রথমবারের মতো সিরিজের তিনটি সংস্করণেই ট্রফি জেতার সম্ভাবনা জাগিয়েও পারল না টাইগাররা। তবে সিরিজে ব্যক্তিগত সাফল্যের পুরস্কারটা ঠিকই পেয়েছেন সাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের সেরা তিনিই। সেই সাফল্যের পথ ধরে র‌্যাঙ্কিংয়েও উন্নতি হয়েছে টাইগার অধিনায়কের।

তিন ম্যাচে সাকিব করেছেন ১০৩ রান। আর নিয়েছেন ৮ উইকেট। এই অর্জনের পর আইসিসি টি-টুয়েন্টি ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে সাত ধাপ এগিয়েছেন তিনি। এখন আছেন ৩৭তম স্থানে। আবার বোলিং র‌্যাঙ্কিংয়ে দশ থেকে সাত নম্বরে উঠে এসেছেন সাকিব। আবার অলরাউন্ডারদের তালিকায় এক ধাপ উন্নতি করে দ্বিতীয়স্থানে এখন তিনি। টেস্টের শীর্ষ ও ওয়ানডে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন এই তারকা ক্রিকেটার।

র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের আরেক সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদের। উইন্ডিজের বিপক্ষে সিরিজে তিনি করেন ৬৬ রান। এই অর্জনে দুই ধাপ এগিয়ে ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে উঠেছেন ৩১তম স্থানে। ৫ উইকেট শিকার করে বোলিংয়ে ১৭ ধাপ এগিয়ে রয়েছেন ৫১তম স্থানে। আবার অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে পঞ্চম থেকে চতুর্থ স্থানে উঠলেন মাহমুদউল্লাহ।

ব্যাটিংয়ে বাংলাদেশের লিটন দাস ২৬ ধাপ এগিয়ে আছেন ৪৭তমস্থানে। সিরিজে ১০৯ রান করে ক্যারিয়ারসেরা অবস্থানে এই ওপেনার।

এ সম্পর্কিত আরও খবর