ডাচদের লড়াকু সংগ্রহ এনে দিল অ্যাঙ্গেলব্রেখ্ট-ফন বাইক জুটি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-10-21 14:56:53

শুরুতে চাপেই পড়ে গিয়েছিল নেদারল্যান্ডস। তবে এরপরও সিব্র্যান্ড অ্যাঙ্গেলব্রেখ্ট আর লোগান ফন বাইকের ব্যাটে চড়ে শেষমেশ শ্রীলঙ্কার বিপক্ষে ২৬২ রানের লড়াকু পুঁজি পেয়েছে ডাচরা।  

জয়ের আশা নিয়ে টসে জিতে ব্যাট করতে নামে স্কট এডওয়ার্ডসের দল। শুরুতে কিছুটা সাবধানে থাকলেও দুই ওপেনার বিক্রমজিৎ সিং ও ম্যাক্স ও'ডাউড বেশিক্ষণ মাঠে টিকতে দেননি একাদশে ফেরা কাসুন রাজিথা। চতুর্থ ওভারে ফেরান বিক্রমজিৎ সিংকে (৪)। প্রথম পাওয়ারপ্লের শেষ বলে ফেরান আরেক ওপেনার ম্যাক্স ও'ডাউডকে (১৬)। 

আরেক প্রান্তে থাকা কলিন অ্যাকারম্যানকেও (২৯) সাজঘরের পথ দেখান রাজিথা। বেশিক্ষণ টিকতে পারেননি তেজা নিদামানুরু (৯) ও অধিনায়ক এডওয়ার্ডস (১৬)। ২০ রানের মধ্যেই প্যাভিলিয়নে ফেরেন এই দুই ব্যাটার। স্কোরবোর্ডে তখন ৫ উইকেটে ৯১ রান। 

দলের এই পরিস্থিতিতে হাল ধরেন সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখ্ট ও লোগান ভন বিক। চাপ সামলে রানের চাকা সচল রেখে এগোতে থাকেন। ৬৫ বলে নিজের হাফ সেঞ্চুরি তুলে নেন এঙ্গেলব্রেখ্ট। অবশেষে ৮২ বলে ৭০ রান করা তাকে বোল্ড করে ফেরান মধুশঙ্কা।

লোগান উইকেটে ছিলেন প্রায় শেষ পর্যন্ত। নবম ব্যাটার হিসেবে তিনি যখন ফিরছেন ব্যক্তিগত ৫৯ রানে, তখনই নেদারল্যান্ডস আড়াইশো পেরিয়ে গেছে। এরপর ডাচরা ইনিংস শেষ করে ২৬২ রানে।

এ সম্পর্কিত আরও খবর