শঙ্কা কাটিয়ে দলে ফিরলেন ধোনি

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 17:14:13

ওয়েস্ট ইন্ডিজের পর অস্ট্রেলিয়া- টানা দুটি টি-টুয়েন্টি সিরিজে দলে জায়গা হারিয়েছিলেন তিনি। অনেকেই বলেছিলেন ক্যারিয়ার শেষ মহেন্দ্র সিং ধোনির। বিশ্বকাপকে সামনে রেখে ভারত এই উইকেটকিপার ব্যাটসম্যানের বিকল্প খুঁজছে এমন কথাও শুনিয়েছিলেন বিশ্লেষকরা। তবে সোমবার সব শঙ্কা কাটল। আবারো ভারতীয় দলে সাবেক এই অধিনায়ক।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ও নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে, টি-টুয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দলে আছেন ধোনি। এই অভিজ্ঞ ক্রিকেটারের কাছেই ফিরলেন ভারতেরা নির্বাচকরা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে দলের সঙ্গে যোগ দেবেন ধোনি। টেস্ট সিরিজ ফিরতে হচ্ছে উইকেটরক্ষক রিশাভ পান্তকে। অবশ্য নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজের দলে রয়েছেন তিনি।

অজিদের বিপক্ষে ভারতের ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু ১২ জানুয়ারি। পরের দুটি ম্যাচ হবে ১৫ ও ১৮ জানুয়ারি। এরপরই বিরাট কোহলিদের নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজ। শুরুতেই ৫ ম্যাচ ওয়ানডে সিরিজ। ম্যাচটিগুলো হবে যথাক্রমে- ২৩, ২৬ ২৮, ৩১ জানুয়ারি ও ৩ ফেব্রুয়ারি। এরপর কিউইদের বিপক্ষে টি-টুয়েন্টি লড়াই। তিন ম্যাচ অনুষ্ঠিত হবে ৬, ৮ ও ১০ ফেব্রুয়ারি।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের ওয়ানডে দল
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, শেখর ধাওয়ান, আম্বাতি রাইডু, দিনেশ কার্তিক, কেদর যাদব, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, কুলদ্বীপ যাদব, ইয়ুজবেন্দ্র চাহাল, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ, খলিল আহমেদ এবং মোহাম্মদ শামি।

কিউইদের বিপক্ষে ভারতের টি-টুয়েন্টি দল
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, শেখর ধাওয়ান, রিশাভ পান্ত, দিনেশ কার্তিক, কেদর যাদব, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, কুলদ্বীপ যাদব, ইয়ুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ এবং খলিল আহমেদ।

এ সম্পর্কিত আরও খবর