মুমিনুল-ইমরুলের ব্যাটে হাফসেঞ্চুরি

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 17:22:58

ঘরোয়া ক্রিকেটে রানে ফিরলেন জাতীয় দলের দুই তারকা ক্রিকেটার। শতরানের জুটি গড়লেন। তবে মুমিনুল হক ও ইমরুল কায়েস তিন অঙ্কের দেখা না পেলেও গড়েন হাফসেঞ্চুরি। তাদের পাশাপাশি কথা বলল মাহমুদুল হাসান ও জাকির হাসানের ব্যাট। সব মিলিয়ে মধ্যাঞ্চলের বিপক্ষে প্রথম ইনিংসে চ্যালেঞ্জিং স্কোর গড়ছে পূর্বাঞ্চল।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ ও শেষ রাউন্ডে সোমবার প্রথম দিনের খেলা শেষে পূর্বাঞ্চল ৮ উইকেট হারিয়ে করেছে ৩৮০ রান। উইকেটে আছেন মাহমুদুল (৭৪) ও আবু জায়েদ (১)।

যদিও সোমবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই পথ হারিয়েছিল পূর্বাঞ্চল। ইনিংসের দ্বিতীয় বলে তাসকিন আহমেদের আঘাত। ফিরে যান রনি তালুকদার। কিন্তু এরপরই হাল ধরেন ইমরুল ও মুমিনুল দুই অভিজ্ঞ ব্যাটসম্যানের দাপটে দল ফিরে ছন্দে। তারা গড়েন ১৩৬ রানের জুটি। ইমরুল ৭৯ বলে তুলেন ৭৮ রান।

শতরান পেলেন না মুমিনুল হকও। ৯৫ বলে ৯ চারে ৮২ রান করে তিনি ধরেন সাজঘরের পথ। এরপর দ্রুত সাজঘরে ফিরেন ইয়াসির আলী ও মোহাম্মদ আশরাফুল। কিন্তু তারপরই পূর্বাঞ্চলকে শতরানের জুটি উপহার দেন জাকির ও মাহমুদুল। ৫৭ রানে ফিরেন জাকির।

তাইজুলকে সঙ্গে নিয়ে এরপর লড়েছেন মাহমুদুল। ৪২ বলে ৩২ রান তুলে ফিরেন তাইজুল। তবে দিন শেষে ১০৭ বলে ৭৪ রানে নটআউট মাহমুদুল।

মধ্যাঞ্চলের তাসকিন, আবু হায়দার রনি, মোশাররফ হোসেন ও মোসাদ্দেক নিয়েছেন দুটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর-

পূর্বাঞ্চল ১ম ইনিংস: ওভারে ৩৮০/৮ (রনি ০, ইমরুল ৭৮, মুমিনুল ৮২, ইয়াসির ৩৯, আশরাফুল ১৩, মাহমুদুল ৭৪*, জাকির ৫৭, তাইজুল ৩২, নাঈম ০, আবু জায়েদ ১*; তাসকিন ২/৭৮, শাহাদাত ০/১৭, আবু হায়দার ২/৬৯, মোসাদ্দেক ২/৯৭, মোশাররফ ২/৮৪)

এ সম্পর্কিত আরও খবর