ডাবল সেঞ্চুরি হল না এনামুলের, জয়ের পথে দক্ষিণাঞ্চল

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 14:38:20

আগের দিনই ব্যাট হাতে দাপট দেখিয়েছিলেন তিনি। জাতীয় দলে ফেরার দাবী জানিয়ে তুলে নেন সেঞ্চুরি। শতরানের পথ ধরে ডাবলের স্বপ্ন দেখছিলেন এনামুল হক বিজয়। কিন্তু সম্ভাবনা জাগিয়েও পারলেন না এই ব্যাটসম্যান। তার পথে বাঁধা হয়ে দাঁড়ালেন সানজামুল ইসলাম। এনামুল ১৮০ রানে ধরেন সাজঘরের পথ। একইসঙ্গে বড় স্কোর গড়ে দক্ষিণাঞ্চল। এখানেই শেষ নয়, দ্বিতীয় ইনিংসে উত্তরাঞ্চলের ৫ উইকেট তুলে নিয়ে জয়ের সুবাস পাচ্ছে দলটি।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ ও শেষ রাউন্ডের তৃতীয় দিনের খেলা শেষে উত্তরাঞ্চল করেছে ৫ উইকেটে ১৮৬ রান। ইনিংস ব্যবধানে হার বাঁচাতে এখনও ৬২ রান করতে হবে তাদের। বৃহস্পতিবার ব্যাট করতে নামবেন জিয়াউর রহমান (১৫) ও ধীমান ঘোষ (৩)।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে নেমে ভয়াবহ বিপর্যয়ে পড়ে উত্তরাঞ্চল। ১৬ রানে ২ উইকেট হারালে অবশ্য দৃঢ়তা দেখান জুনায়েদ সিদ্দিক ও নাঈম ইসলাম। ৬৭ রান করে নাঈম ফিরলে ভাঙে ১২৮ রানের জুটি। এরপর ৭৭ রানে বিদায় নেন জুনায়েদ।

তারও আগে বুধবার সকালে ৫ উইকেটে ৪০৭ রান নিয়ে দিন শুরু করে দক্ষিণাঞ্চল। এনামুল ১৫৫ রানে শুরু করেছিলেন। এই ওপেনার আটকে যান ১৮০ রানে। ৩১৪ বলের এই স্কোর গড়েন তিনি। মনির ৩৩ ও আব্দুর রাজ্জাক করেন অপরাজিত ৩৫। সব মিলিয়ে দল করে প্রথম ইনিংসে ৫৪১। ১৫৮ রান দিয়ে ৬ উইকেট নেন সানজামুল।

সংক্ষিপ্ত স্কোর-

উত্তরাঞ্চল ১ম ইনিংস: ২৯৩/১০

দক্ষিণাঞ্চল ১ম ইনিংস: ১২৫.৩ ওভারে ৫৪১/১০ (এনামুল ১৮০, আল আমিন জুনিয়র ১২৮, মনির ৩৩, তুষার ১৪, রাজ্জাক ৩৫*, শফিউল ৭; ইবাদত ২/৮৮, সানজামুল ৬/১৫৮, নাঈম ০/৮০, জিয়া ০/৩৪, সাকলাইন ১/১২৬, আরিফুল ০/৪১)

উত্তরাঞ্চল ২য় ইনিংস: ৫৮ ওভারে ১৮৬/৫ (মিজানুর ১১, জুনায়েদ ৭৭, ফরহাদ ৩, নাঈম ৬৭, আরিফুল ৪, জিয়া ১৫*, ধীমান ৩*; শফিউল ১/৩১, মনির ১/২৬, মেহেদি ১/৭১, রাজ্জাক ১/৪৫, নাহিদুল ১/৮)

এ সম্পর্কিত আরও খবর