নাঈমের ৮ উইকেটে দুর্দান্ত জয় পূর্বাঞ্চলের

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 23:25:29

ঘরোয়া ক্রিকেটে রানে ফিরলেন মুমিনুল হক। অধিনায়কের সঙ্গে ইয়াসির আলীও তুলে নিয়েছেন সেঞ্চুরি। তাদের দাপুটে ব্যাটিংয়ে মধ্যাঞ্চলকে বিশাল এক চ্যালেঞ্জে ফেলে পূর্বাঞ্চল। তারপর নাঈম হাসান একাই পাল্টে দেন দৃশ্যপট। তার স্পিন যাদুতে নাজেহাল মধ্যাঞ্চল। একাই তুলে নেন ৮ উইকেট। তার ক্যারিয়ারসেরা বোলিংয়ের পথ ধরে তিন দিনেই জয় তুলে নিয়েছে মুমিনুল হকের দল।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ ও শেষ রাউন্ডে পূর্বাঞ্চল জিতেছে ৩২১ রানে। বুধবার ৪৫৬ রানের টার্গেটে নেমে মধ্যাঞ্চল অলআউট ১৩৪ রানে।

এদিন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সকালে ব্যাট হাতে নেমেই ফিরে যান পূর্বাঞ্চলের অভিজ্ঞ ব্যাটসম্যান ইমরুল কায়েস। রনি তালুকদারও বেশি দূর যেতে পারেন নি। কিন্তু এরপরই ১৭৫ রানের জুটি গড়েন মুমিনুল ও ইয়াসির। ঠিক ১০০ রান তুলে ফিরেন মুমিনুল। ১০৬ বলে এই রান করে দলকে মজুবত অবস্থানে নিয়ে যান তিনি।

ইয়াসিরও চটজলদি দেখা পান তিন অঙ্কের। এরপরই ৩ উইকেটে ২৫৪ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে দেয় পূর্বাঞ্চল। ১০৯ বলে ১০১ রানে অপরাজিত থাকেন ইয়াসির।

সামনে ছিল ৪৫৬ রানের বিশাল এক টার্গেট। জবাবে নেমে তেমন কিছুই করা হয়নি। স্পিনার নাঈমের বল খেলতেই পারছিলেন না পিনাক ঘোষ আর মোসাদ্দেক হোসেনরা। এরমধ্যে শুধু অধিনায়ক নাজমুল হোসেন শান্ত করেন ৩৬ রান।

সংক্ষিপ্ত স্কোর-

পূর্বাঞ্চল ১ম ইনিংস: ৪২৫/১০
মধ্যাঞ্চল ১ম ইনিংস: ২২৪/১০
পূর্বাঞ্চল ২য় ইনিংস: ৪৩ ওভারে ২৫৪/৩ ইনিংস ঘোষণা (রনি ২৪, ইমরুল ৮, মুমিনুল ১০০, ইয়াসির ১০১*, জাকির ১৫*; তাসকিন ১/৩৭, আবু হায়দার ০/৩৫, শাহাদাত ১/১৯, মোশাররফ ১/৮৯, মোসাদ্দেক ০/৭০)
মধ্যাঞ্চল ২য় ইনিংস: ৪২.২ ওভারে ১৩৪/১০ (সাইফ ৩১, পিনাক ০, শান্ত ৩৬, মজিদ ১১, মার্শাল ১৬, মোসাদ্দেক ৭, জাকের ১৩, মোশাররফ ১১, আবু হায়দার ৪, তাসকিন ২*, শাহাদাত ০; তাইজুল ইসলাম ০/৬৪, নাঈম ৮/৪৭, খালেদ ০/১২, আবু জায়েদ ২/৮)
ফল: ৩২১ রানে জয়ী পূর্বাঞ্চল
ম্যাচসেরা: নাঈম হাসান

এ সম্পর্কিত আরও খবর