ভারতকে ভয় ধরাচ্ছে হেড-লাবুশেন জুটি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-19 20:31:47

ছোট পুঁজিতে শিরোপা জিতেতে যেই শুরুটা দরকার ছিল ভারতের। সেটা হয়েছে শামি-বুমরাহ নৈপুণ্যে। ৭ ওভারের আগেই অস্ট্রেলিয়ার তিন টপঅর্ডার ব্যাটারকে ফেরানো গেছে। তবে এরপর গল্পটা নিজেদের করে নিয়েছেন অজি ব্যাটার ট্র্যাভিস হেড ও মার্নাস লাবুশেন জুটি। দু’জনে জুটি গড়ে দলকে লক্ষ্যের পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এরইমধ্যে চতুর্থ উইকেট জুটিতে দু’জনে মিলে জমা করেছেন ৭০ রান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ২২ ওভার শেষে ৩ উইকেট খরচায় ১১৭ রান। ফিফটি তুলে ভয়ঙ্কর হয়ে উঠছেন হেড। ভারতীয় বোলারদের মাথাব্যথার কারণ এখন তিনিই।

আহমেদাবাদে শিরোপা নির্ধারণী মঞ্চে এদিন ইনিংসের দ্বিতীয় ওভারে ওয়ার্নারকে ফেরান শামি। এরপর বুমরাহর তাণ্ডব চালানো শুরু। আগ্রাসী হয়ে উঠা মিচেল মার্শকে ফেরান ১৫ রানে। এরপর পরের ওভারে এসে তুলে নেন স্টিভেন স্মিথের উইকেট। লেগ বিফোরের আবেদন করলে আম্পায়ারের সায় মিলে। দ্বিধান্বিত স্মিথ রিভিউ না নিয়ে উইকেট ছাড়লেন। যদিও পরে দেখা গেছে উইকেট মিস করেছি বল। দলীয় ৫০ রানের আগেই ৩ উইকেট হারায় অজিরা।

তবে এরপর আর কোনো ভুল করেনি অজিদের দুই ব্যাটার লাবুশেন ও হেড। দু’জনে চাপ সামলে দলকে টানছেন জয়ের পথে এগিয়ে নিতে। তাদের থামাতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে ভারতীয় বোলারদের।

এ সম্পর্কিত আরও খবর