অজি সিরিজে ভারতের অধিনায়ক সূর্যকুমার, ফিরলেন অক্ষর

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-21 09:24:33

ভারতের স্বপ্নের আকাশে চলছে মেঘের ঘনঘটা। নিজেদের মাঠে তাদের কাঁদিয়ে শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। সেই হতাশা কাটিয়ে উঠতে না উঠতেই আবারও মাঠে নামতে হবে ভারতকে। সামনে সেই অজিরাই। ফাইনাল থেকে তিন দিন পরেই ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি–টোয়েন্টি সিরিজ। সেই সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই।

আসন্ন এই সিরিজে ভারতের দলে থাকছেন না মূল সারির বেশিরভাগ ক্রিকেটার। অজিদের বিপক্ষে স্বল্প ফরম্যাটের এই পাঁচ ম্যাচে নেতৃত্বে থাকবেন ডানহাতি ব্যাটার সূর্যকুমার যাদব। বিশ্বকাপ দল থেকে এই সিরিজে আছেন কেবল তিন জন। সূর্যকুমার বাদে বাকি দুই জন ঈশান কিশান ও প্রাসিধ কৃষ্ণা।

বিশ্বকাপে প্রথম রাউন্ডে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে চোটে পরে বিশ্বকাপ থেকে ছিটকে যান হার্দিক পান্ডিয়া। সেখানে থেকে পুরোপুরি সেরে না উঠায় এই সফরেও থাকছেন না এই তারকা অলরাউন্ডার। তবে চোটের কারণে বিশ্বকাপ দলে জায়গা না পাওয়া আরেক অলরাউন্ডার অক্ষর প্যাটেল।

দলে জায়গা হয়নি গত আগস্টে আয়ারল্যান্ড সিরিজে খেলা সঞ্জু স্যামসন ও শাহবাজ আহমেদের।

সিরিজের প্রথম তিন ম্যাচে সহ-অধিনায়কের দায়িত্বে থাকবেন রুতুরাজ গায়কোয়াড়। শেষ দুই ম্যাচে দলে যোগ দিবেন শ্রেয়াস আইয়ার।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামবে দুই দল। সিরিজের বাকি ম্যাচগুলো যথাক্রমে ২৬ নভেম্বর, ২৮ নভেম্বর, ১ ডিসেম্বর ও ৩ ডিসেম্বর।

অজি সিরিজে ভারতের টি–টোয়েন্টি দল: সূর্যকুমার যাদব (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, ঈশান কিশান (উইকেটরক্ষক), যশস্বী জয়সোয়াল, তিলক বর্মা, রিংকু সিং, জীতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, শিবাম দুবে, রবি বিষ্ণয়, অর্শদীপ সিং, প্রাসিধ কৃষ্ণা, আবেশ খান, মুকেশ কুমার ও শ্রেয়াস আইয়ার।  

এ সম্পর্কিত আরও খবর