নির্বাসন শেষে ফিরছেন ব্যানক্রফট

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 14:53:44

স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নারের আড়ালেই ছিলেন তিনি। বল টেম্পারিং কেলেঙ্কারিতে ৯ মাসের জন্য নিষিদ্ধ ক্যামেরন ব্যানক্রফটকে নিয়ে খুব একটা আলোচনা হয়নি। তিনি নিজেও অন্তরালেই ছিলেন। তবে এবার সেই কেলেঙ্কারি পেছনে ফেলে ফিরছেন অস্ট্রেলিয়ার এই উইকেট কিপার-ব্যাটসম্যান। আজ ২৯ ডিসেম্বর, শনিবার শাস্তির মেয়াদ শেষ হচ্ছে তার।

নিষেধাজ্ঞা শেষে বসে থাকার সুযোগ নেই ব্যানক্রফটের। অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট বিগ ব্যাশে রোববার মাঠে নামবেন তিনি। হোবার্ট হারিকেনসের মুখোমুখি হবে তার দল পার্থ স্কোচার্স। দলটির ১৩ সদস্যের তালিকায় আছে তার নাম। পার্থ স্কোচার্সের উইকেটকিপার জস ইনগ্লিসের জায়গায় আছেন তিনি।

এর আগে এই বছরের মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েন তিনি। বল-বিকৃতি করায় নয় মাস নিষিদ্ধ ছিলেন ব্যানক্রফট।

কেপটাউন টেস্টের বল-বিকৃতি কাণ্ডের অন্যতম খলনায়ক তিনি। শিরীষ কাগজ দিয়ে বল-বিকৃতি করেন ব্যানক্রফট। একই ঘটনায় ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ এক বছর নিষিদ্ধ হন। কিছুদিন আগে ব্যানক্রফট অবশ্য আত্মপক্ষ সমর্থন করেন। জানান, ওয়ার্নারের নির্দেশেই তিনি বল-বিকৃতি করেন তিনি!

নির্বাসনের সময় আন্তর্জাতিক, ঘরোয়া কোন ক্রিকেটেই খেলার সুযোগ ছিল না ব্যানক্রফটের। তবে নিয়মিত অনুশীলনে ২৬ বছর বয়সী এ ক্রিকেটার নিজের ফিটনেসটা ধরে রেখেছেন।

এ সম্পর্কিত আরও খবর