বছর শেষে আরেক প্রাপ্তি মুস্তাফিজের

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 03:06:26

ইনজুরি কাটিয়ে এ বছরই ফিরেছেন মুস্তাফিজুর রহমান। যাকে বলে ফেরার মতো ফেরা। বল হাতে পুরো বছরই ওয়ানডে ক্রিকেটে দারুণ দাপট দেখিয়েছেন। খেলেছেন ১৮টি ম্যাচ। ১৪৮ ওভার বল করে নিয়েছেন ২৯ উইকেট। গড় ২১.৫৯। সেই সাফল্যের পথ ধরে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) বর্ষসেরা একাদশে জায়গা পেয়েছেন মুস্তাফিজ।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এশিয়া কাপের দুর্দান্ত খেলার পুরস্কার হিসেবেই জায়গা পেলেন একাদশে। পাকিস্তানের বিপক্ষে ৪৩ রানের ৪ উইকেট নেন তিনি। আবার ভারতের বিপক্ষে ফাইনালে ১০ ওভারে মাত্র ৩৮ রান দিয়ে শিকার করেন ২ উইকেট। রান রেট কম রেখে পুরনো আর নতুন বলে সাফল্য পেয়েছেন দ্য ফিজ।

রোববার ঘোষিত সিএ-র ২০১৮ সালের বর্ষসেরা একাদশে মুস্তাফিজের সঙ্গে পেসার হিসেবে আছেন জসপ্রিত বুমরাহ। যিনি অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান টেস্ট সিরিজে বল হাতে দাপট দেখাচ্ছেন।

একাদশে ভারতের ক্রিকেটার চারজন। তিনজন ইংল্যান্ডের। ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও বাংলাদেশের একজন করে ক্রিকেটার রয়েছেন। অস্ট্রেলিয়ার কোন ক্রিকেটারকে রাখা হয়নি বর্ষসেরা এই দলে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা দলের অধিনায়ক বিরাট কোহলি। দলের ওপেনার রোহিত শর্মা ও জনি বেয়ারস্টো। ওয়ান ডাউনে জো রুট। চার নম্বরে বিরাট কোহলি। এরপরই শিমরন হেটমায়ার। দলের দুই স্পিনার রশিদ খান ও কুলদীপ যাদব।

ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা একাদশ-
রোহিত শর্মা, জনি বেয়ারস্টো, জো রুট, বিরাট কোহলি (অধিনায়ক), শিমরন হেটমায়ার, জস বাটলার (উইকেটরক্ষক), থিসারা পেরেরা, রশিদ খান, কুলদীপ যাদব, মুস্তাফিজুর রহমান ও জসপ্রিত বুমরাহ।

এ সম্পর্কিত আরও খবর