‘মাশরাফি মেম্বার অব ক্রিকেটও বটে!’

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-27 23:56:47

চ্যাম্পিয়ন দল বলে কথা! রংপুর রাইডার্স অনুশীলন মাঠে আসতেই যেন হেলদেল বেড়ে গেল। বৃহস্পতিবারের দুপুরে ব্যাটে-বলে অনুশীলন নেটে নামার আগে রংপুরের সফল কোচ টম মুডি পুরো দলকে নিয়ে গোল হয়ে দাঁড়ালেন। বক্তৃতার সুরে খানিকক্ষণ কি যেন বললেন। পুরো দল মনোযোগী ছাত্রের মতো গভীর আগ্রহ নিয়ে শুনলো কোচের মটিভেশেনাল সেই বৃক্ততা।

-পুরো দল?

অধিনায়কই তো নেই! অধিনায়ক ছাড়া দল আবার পুরো হয় নাকি? রংপুর রাইর্ডাসের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা সকালে সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ার অনুষ্ঠানে থাকায় দুপুরে দলের সঙ্গে অনুশীলনে ছিলেন না। তবে দিনটা মিস করেননি মাশরাফি। শপথ গ্রহণের কাজ সেরে ঠিকই ফিরলেন নিজের প্রিয় জায়গায়-ক্রিকেট মাঠে। মিরপুর ক্রিকেট একাডেমি মাঠে কোচ টম মুডির সঙ্গে দেখা হতেই জড়িয়ে ধরেন। কোলাকুলির সেই পর্বে প্রিয় অধিনায়ককে কোচ মুডি আরেকবার অভিনন্দন জানান।

এর আগে দুপুরে দলের অনুশীলন শুরুর আগে সাংবাদিকদের সঙ্গে আলোচনায় রংপুর রাইডার্সের কোচ টম মুড়ির আলাপে মাশরাফি বিন মুর্তজার প্রসঙ্গও উঠে আসে অবধারিতভাবে।

-কোচ, তোমার দলে তো এবার পার্লামেন্ট মেম্বারও আছে?

টম মুডি হাসলেন। বললেন-‘সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো সে (মাশরাফি বিন মর্তুজা) মেম্বার অব ক্রিকেটও বটে! আমি নিশ্চিত পেছনের কয়েক সপ্তাহ জুড়ে মাশরাফি তার জীবনের বেশ রোমাঞ্চকর কিছু সময় কাটিয়েছে। সে সংসদ সদস্য নির্বাচিত হয়েছে। আমরা সবাই তার এই অর্জনকে অভিনন্দন জানিয়েছি। মাশরাফি এখন অবশ্য ক্রিকেট নিয়েই বেশি ভাবতে চায়। ক্রিকেটের সঙ্গে জড়িয়ে থাকতে চায়। শনিবার থেকে টুর্নামেন্ট শুরু হওয়ার পর তার চিন্তাভাবনার সবটুকু জুড়েই থাকবে ক্রিকেট আর ক্রিকেট!’

৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হওয়ার পর পরপরই  মাশরাফি ঢাকায় ফিরেন। ৫ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া বিপিএলের জন্য নিজেকে পুরো মাত্রায় প্রস্তুত করছেন এখন। জিমনেসিয়ামে ফিটনেস চর্চায় ব্যস্ত থাকছেন। টুর্নামেন্টের প্রথমদিনেই মাশরাফির দল রংপুর রাইডার্স মাঠে নামছে। প্রতিপক্ষ চিটাগং ভাইকিংস।

বিপিএলের গত আসরে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছিল রংপুর রাইডার্স। শিরোপা ধরে রাখার সেই মিশন নিয়েই এবারো মাঠে নামছে রংপুর।

এ সম্পর্কিত আরও খবর