‘খেলোয়াড় হিসেবেই মাঠে নামছি, সংসদ সদস্য হিসেবে না’

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-26 21:56:27

বিসিবির ক্রিকেট একাডেমির মাঠে গত ১ জানুয়ারি থেকেই বিপিএলের বিভিন্ন দলের অনুশীলন চলছে। মাঠের অনুশীলন এলাকায় আগে কোনোদিন এতবেশি পুলিশের উপস্থিতি দেখা যায়নি। শুক্রবার দেখা গেল বেশ! কেন এই বাড়তি নিরাপত্তা?

কৌতূহল মেটাতে সামনে এগিয়ে গেলে একজন জানান, উত্তর-মাঠে সংসদ সদস্য অনুশীলন করছেন, তাই এই নিরাপত্তার বাড়তি আয়োজন।

তবে যাকে ঘিরে এই কৌতূহল সেই মাশরাফি বিন মর্তুজা রংপুর রাইডার্সের হয়ে পুরোমাত্রার অনুশীলনে যোগ দেওয়ার পর উপস্থিত সাংবাদিকদের সাফ জানিয়ে দিলেন, ‘সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর মাঠে খেলতে নামছি। এটা নিয়ে আমার বাড়তি কোনো অনুভূতি নেই। আগের মতোই স্বাভাবিক সবকিছু। আমি এখানে খেলোয়াড় হিসেবেই পরিচিত এবং মাঠে নামছি খেলোয়াড় হিসেবেই, সংসদ সদস্য হিসেবে নয়। আশা করছি আপনারাও আমাকে একইভাবে দেখবেন।’

তবে সপ্তাহখানেক আগেই জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া, এতগুলো সভা-সমাবেশে বৃক্ততা দেওয়া, বিপুল ভোটে প্রায় একতরফাভাবে নড়াইল-২ আসনে নির্বাচিত হওয়া, গণমানুষের উদ্বেলিত ভালবাসা পাওয়া, খেলার মাঠ থেকে হঠাৎ রাজনীতির মঞ্চে প্রবেশ ও সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়া। মাশরাফিকে ঘিরে এখন তার এলাকার মানুষের বিপুল উৎসাহ। পুরো নড়াইলকে মাশরাফি বদলে দেবেন- এমন স্বপ্ন দেখছেন এখানকার মানুষ।

জীবনের বাঁক বদলে যাওয়ার এই সময়টা ভালভাবে বুঝে উঠার আগেই ফের খেলার মাঠে ফিরতে হচ্ছে মাশরাফিকে। এই যে জীবনের গতিপথ বদল; এই উথাল-পাথাল উত্তরণের সঙ্গে মানিয়ে নেওয়াটা নেহাৎ সহজ কোনো কাজ নয়। মাশরাফিও মানলেন সেটা- ‘না ট্রান্সজেকসান পার্টটা (উত্তরণ পর্ব) খুব কঠিন। খুব দ্রুতই আমাকে আবার ফিরে আসতে হয়েছে। কিন্তু মানিয়ে নেওয়ার চেষ্টা করছি। এখন দেখা যাক, আল্লাহ ভরসা।’

দেশের আইনপ্রণেতা হিসেবে নতুন পরিচয়টা এখন মাশরাফি বিন মর্তুজার নামের পাশে। তবে খেলার মাঠে মাশরাফি ঠিক আগের মতোই শুধু ক্রিকেট এবং ক্রিকেটেরই মানুষ।

এ সম্পর্কিত আরও খবর