তারার মেলায় বিপিএল শুরু শনিবার

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-26 12:43:43

নির্ধারিত সময়ের একটু আগেই অনুশীলন মাঠে চলে আসে রংপুর রাইডার্স। ফুটবল নিয়ে শরীরচর্চায় দল যখন ব্যস্ত, তখনই অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা মাঠে এলেন। ব্যস, সঙ্গে সঙ্গে মাঠের সব ক্যামেরার লেন্সের দিক বদল!

বড় তারকা যে ওদিকেই!

দলের সঙ্গে ফুটবল আনন্দে যোগ দিলেন মাশরাফি। গা গরম করে বোলিং করলেন লম্বা সময় ধরে। পরে ব্যাটিংয়েও সময় কাটালেন। ২৪ ঘন্টা পরেই ম্যাচ। ঝালিয়ে নিতে হবে যে! রংপুর রাইডার্সের অনুশীলন পর্বের পুরোটা সময় জুড়েই স্পটলাইট থাকলো ঐ একজনের ওপরই-মাশরাফি বিন মর্তুজা!

রংপুরের অনুশীলন তখনো শেষ হয়নি। ক্রিকেট একাডেমির দরজায় হঠাৎ ভিড়! সব উৎসুক দৃষ্টি ওদিকে। ধীর পায়ে মাঠে ঢুকছেন সাকিব আল হাসান। সঙ্গে সুনিল নারিন, আন্দ্রে রাসেল ও কাইরন পোলার্ড। ঢাকা ডায়নামাইটসের এই ক্যারিবীয় তারকারা এসে ভিড় করলেন রংপুর রাইডার্সের টেন্টে। ব্যস জমে গেল আড্ডা। রাসেল, পোলার্ড, নারিনের সঙ্গে মাশরাফি ও কোচ টম মুডিরা বসে পড়লেন আড্ডার মেজাজে। বিপিএলে এই এক মজা! চারধারে শুধু তারকা ক্রিকেটারদের মেলা। রাজশাহীর অনুশীলন শুরু হতে তখনো বেশ সময় বাকি। কিন্তু আগেভাগে চলে এলেন রায়ান টেন ডেসকাট। অনুশীলন পর্বে আকর্ষনের কেন্দ্রবিন্দুতে ছিলেন রাজশাহী কিংসের কোচ ল্যান্স ক্লজনার। রংপুরের ওপেনার অ্যালেক্স হেলসের সঙ্গে এসে আলাপ জুড়ে দিলেন টেন ডেসকাট। পাশে দাড়িয়ে গল্পে মশগুল দক্ষিণ আফ্রিকান রাইলি রুশো। ঠিক যাকে বলে বারোয়ারি মেলা, তাই দেখা গেল বিপিএলের অনুশীলন মাঠে। তারকার মেলা। একেক কোণে একজোট হয়ে অনুশীলন পর্বে তারকা ক্রিকেটাদের ঝলকানি।

প্রথমবারের মতো বিপিএল রাঙ্গাতে চলে এসেছেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার। আরেক অস্ট্রেলিয়ান স্টিভেন স্মিথও প্রথমবারের মতো খেলবেন এবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সে। বিপিএলের ষষ্ঠ আসরে অভিষেক হবে থ্রি সিক্সটি ডিগ্রী খ্যাত ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সের।

ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, স্টিভেন স্মিথ এখনো বিপিএলে এসে পৌছাননি। তবে তারা আসছেন। ক্রিস গেইল আসছেন শনি-বরিবারের মধ্যেই। ডি ভিলিয়ার্স রংপুর রাইডার্সের সঙ্গে যোগ দেবেন সিলেট পর্ব থেকে। সন্দেহ নেই তাদের উপস্থিতিতে এবারের বিপিএল আরো বেশি বর্ণিল হবে। রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও তাই বললেন-‘ এবারের আসরে কিছু ভাল খেলোয়াড় এসেছে। আগেরবারও যারা এসেছিলো তার থেকে কোয়ালিটি ও বিশ্ব ক্রিকেটের ইনফর্মড কিছু খেলোয়াড় এবারের আসরে খেলবে। আশা করছি পারফরমেন্সসহ সবদিক থেকেই এবারের টুর্নামেন্টের গ্রাফটা ওপরের দিকেই যাবে।’

এমননিতেই বিপিএল মানেই মাশরাফির অবস্থান উপরের দিকেই। পাঁচবারের টুর্নামেন্টে চারবারই চ্যাম্পিয়ন ট্রফি জিতেছেন মাশরাফি। এবারো নামছেন চ্যাম্পিয়ন হিসেবেই। রংপুর রাইডার্সের হয়ে সেই চ্যাম্পিয়নশিপ ধরে রাখার মিশন মাশরাফির শুরু হচ্ছে শনিবার থেকে। এদিক টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে দুপুর ১২টা ৩০ মিনিটে রংপুর রাইডার্স মুখোমুখি হবে মুশফিক রহিমের চিটাগাং ভাইকিংসের। একই দিনে সন্ধ্যা ৫টা ৩০ মিনিটে লড়বে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস ও মেহেদি হাসান মিরাজের রাজশাহী কিংস। দুটো ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

এ সম্পর্কিত আরও খবর