সিলেটের ১২৭ রানে বড় বিতর্ক ওয়ার্নারের রান আউট!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-25 16:31:55

সিলেট সিক্সার্সের ইনিংসের মাঝপথেই সংশয় ছিলো, ২০ ওভার শেষে স্কোর তিন অংকে পৌছাবে কিনা? তবে ষষ্ঠ উইকেটে অলক কাপালি ও নিকোলাস পুরানের জুটিতে সেই শঙ্কা কাটলো ২০ ওভার শেষে সিলেট সিক্সার্স তুললো ৮ উইকেটে ১২৭ রান।

মিরপুরের স্লো এবং স্পিন সহায়ক উইকেটে এই রান নিয়ে সিলেট ম্যাচ বাঁচাতে পারবে কিনা তা নিয়েও বাড়তি একটা শঙ্কা থাকছে সিলেট শিবিরে! তবে সিলেটের এই অল্প রানের স্কোরে ব্যাটসম্যানদের দোষ খোঁজার চেয়ে বেশি আলোচিত হয়ে রইলো অধিনায়ক ডেভিড ওয়ার্নারের রান আউট।

ব্যাটসম্যান তৌহিদ হৃদয় শর্ট স্কয়ার লেগে বল পাঠান। ননস্ট্রাইক প্রান্ত থেকে ডেভিড ওয়ার্নার রান নিতে ছুটেন। কিন্তু অপর প্রান্তে তৌহিদ রান নেয়ার চেষ্টাই করেননি। ননষ্ট্রাইক প্রান্তে বোলার শোয়েব মালিক যখন স্ট্যাম্প ভেঙ্গে দেন, তখন স্ট্রাইক প্রান্তে ওয়ার্নার এবং তৌহিদ দুজনেই দাড়িয়ে। এই প্রান্তে কে আগে পপিং ক্রিজে পৌছেছেন সেটা জানতে শেষ পর্যন্ত টিভি আম্পায়ারের সিদ্ধান্তের প্রয়োজন হয়। আম্পায়ার জানান ওয়ার্নার রান আউট! কিন্তু রিপ্লেতে পরিস্কার দেখা যায় তৌহিদ তার ক্রিজে ব্যাট রাখার আগেই ওয়ার্নার সেখানে পা রেখেছেন! তাহলে ক্রিকেটের নতুন আইনের হিসেবে অবশ্যই তৈাহিদ হৃদয় আউট। কিন্তু টিভি আম্পায়ার সৈকত ইবনে শরফুদৌল্লা জানান-ওয়ার্নার আউট!

দুজনের একজন অবশ্যই রান আউট ছিলেন। তবে সেটা তৌহিদ হৃদয় নাকি ডেভিড ওয়ার্নার তা নিয়ে বিতর্ক অবশ্যই উঠবে।

রান আউট হওয়ার আগ পর্যন্ত ডেভিড ওয়ার্নার ১৩ বলে ১৪ রান করেন। এক ওভারেই বাউন্ডারি হাঁকান তিনটি। ওয়ার্নারের সেই রান আউটের পর সিলেটের ইনিংসে যেন মড়ক লাগে। ভাল খেলতে থাকা আফিফ হোসেন বোল্ড হলেন বাজে শট খেলেন। সাব্বির রহমানও বিপিএলের নতুন মৌসুমে নিজের প্রথম ম্যাচে ব্যর্থ। তবে সবচেয়ে বেশি বাজে এবং বেহাল ব্যাটিং করলেন ওয়ান ডাউনে নামা তৌহিদ হৃদয়। ২৪ বলে ৮ রান করে শহীদ আফ্রিদির স্পিনে এলবি হয়ে ফিরলেন। সন্দেহ নেই তার এই বেমানান ইনিংসেই পরের ম্যাচে জায়গা হারাচ্ছেন তৌহিদ হৃদয়।

স্কোরবোর্ডে বলার মতো সঞ্চয় মুলত জমা করতে পারলো সিলেট সেজন্য মুল কৃতিত্ব ওয়েস্ট ইন্ডিজের উইকেটকিপার নিকোলাস পুরানের। ৫ বাউন্ডারি ও ২ ছক্কায় মাত্র ২৬ বলে ৪১ রান করে পুরান। লেট অর্ডারে তাকে ১৯ রান করে সমর্থন দিলেন অলক কাপালি।

নিকোলাস পুরানের মতো একজন ঝানু ব্যাটসম্যানকে সাত নম্বরে কেন ব্যাট করতে নামালো সিলেট-সেটাও একটা বড় প্রশ্ন?

সিলেট সিক্সার্স: ১২৭/৮ (২০ ওভারে, ওয়ার্নার ১৪, আফিফ ১৯, পুরান ৪১, অলক ১৯, মেহেদি হাসান ২/২৪, শহীদ ২/২২, সাইফুদ্দিন ২/১৩)।

এ সম্পর্কিত আরও খবর