কুমিল্লার জয়ের নায়ক আফ্রিদি

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-22 13:47:02

১২৭ রানের সঞ্চয় নিয়েই ম্যাচ জমিয়ে দেয় সিলেট সিক্সার্স। কিন্তু শহীদ আফ্রিদির ২৫ বলে হার না মানা ৩৯ রান ম্যাচ জিতিয়ে দেয় কুমিল্লাকে। শেষ চার ওভারে ম্যাচ জিততে কুমিল্লার প্রয়োজন দাড়ায় ৩৭ রান। হাতে জমা ৫ উইকেট। ১৭ নম্বর ওভারে তামিম ইকবাল রান আউট হলে কুমিল্লার বিপদ আরো বেড়ে যায়। তবে ব্যাট হাতে আফ্রিদি দলের সব মুশকিলের সমাধান এনে দিলেন। ম্যাচের এক বল বাকি থাকতে ৪ উইকেটে জিতলো কুমিল্লা।

ইনিংস শুরু করতে নামা তামিম ইকবাল ১৭ ওভার পর্যন্ত খেলেন। একপাশ আঁকড়ে রেখে ব্যাটিং করে যান। যেভাবে খেলছিলেন মনে হচ্ছিলো শেষ পর্যন্ত দলকে জিতিয়েই ফিরতে চান কুমিল্লার এই ওপেনার। কিন্তু ১৬.৩ ওভারে সাব্বিরের সরাসরি থ্রোতে ৩৪ বলে ৩৫ রান করে তামিম রান আউট হওয়ার পরে ম্যাচের মোড় পুরোপুরি ঘুরে যায় সিলেটের দিকে। বলের সঙ্গে রানের ব্যবধান বেড়ে যায় অনেক বেশি। কিন্তু রান ও বলের সেই দুরুত্ব ঘুচিয়ে দিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শহীদ আফ্রিদি।

শহীদ আফ্রিদি ছক্কা-চার হাঁকিয়ে ম্যাচটা ক্লোজ করে আনেন। শেষের ১৮ বলে ম্যাচ জিততে কুমিল্লার প্রয়োজন দাড়ায় ২৭ রান। তাসকিন আহমেদের করা সেই ওভারে আফ্রিদি ছক্কা-চার হাঁকিয়ে ১৫ রান তুলে নেন। মুলত সেই ওভারেই বদলে যায় ম্যাচের সব হিসেব। সঙ্কট থেকে সমাধানে পৌছানোর পথ পেয়ে যায় কুমিল্লা। শেষ দুই ওভারে ম্যাচ জিততে ১২ রানের প্রয়োজন সহজেই পুরুণ করে দিলেন আফ্রিদি।

ম্যাচের জয়সুচক রানও এলো তার ব্যাট থেকেই। শেষ ২ দুই বলে ম্যাচ জিততে চাই  ২ রান। বোলার অলক কাপালিকে ফাইন লেগ দিয়ে সুইপ শটে বাউন্ডারি হাঁকিয়ে কুমিল্লার জয়ের টেনশন দুর করেন আফ্রিদি। ২৫ বলে অপরাজিত ৩৯ রানে আফ্রিদির বাউন্ডারির শট পাঁচটি, ছক্কা দুটি। 

এর আগে টসে হেরে ব্যাট করতে নামা সিলেট সির্ক্সাস ২০ওভারে ৮ উইকেটে ১২৭ রান করে। দলের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন ওয়েস্ট ইন্ডিজের তারকা নিকোলাস পুরান।

সংক্ষিপ্ত স্কোর: সিলেট সিক্সার্স: ১২৭/৮ (২০ ওভারে, ওয়ার্নার ১৪, আফিফ ১৯, পুরান ৪১, অলক ১৯, মেহেদি হাসান ২/২৪, শহীদ ২/২২, সাইফুদ্দিন ২/১৩)।
কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ১৩০/৬ (১৯.৫ ওভারে, তামিম ৩৫, স্মিথ ১৬, শোয়েব ১৩, আফ্রিদি ৩৯*, সাইফুদ্দিন ৫*, লামিচানে ২/১৬, আল আমিন হোসেন ২/২৭)। ফল: কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৪ উইকেটে জয়ী। ম্যাচসেরা: শহীদ আফ্রিদি।

এ সম্পর্কিত আরও খবর