আফ্রিদি; দ্যা ফিনিসার!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-24 22:34:25

 শেষ ১৮ বলে চাই ২৭ রান। হাতে জমা ৪ উইকেট।

মিরপুরের স্লো উইকেটে টি-টুয়েন্টির হিসেবে এই টার্গেটকে কঠিন মানতেই হবে। ম্যাচের এই পর্যায়ে কুমিল্লার ফ্র্যাঞ্চাইজিদের মুখে টেনশনের ছাপ স্পষ্ঠ। তবে কুমিল্লার ড্রেসিংরুম এবং ডাগআউট ছিলো নাকি দুঃশ্চিন্তাহীন! উইকেটে যেহেতু শহীদ খান আফ্রিদি আছেন; তাই কিসের চিন্তা!

ও সব করে দেবে! এমন কথাই নাকি ডাগআউটে দাড়িয়ে বলছিলেন শোয়েব মালিক। পাকিস্তান দলে একসঙ্গে অনেক লম্বা সময় ধরে আফ্রিদির সঙ্গে খেলেছেন শোয়েব। সেই অভিজ্ঞতা থেকেই জানতেন-ব্যাটিংয়ের এমন সব পরিস্থিতিতে ম্যাচ জেতাতে আফ্রিদি তুলনাহীন।

২৫ বলে ৫ বাউন্ডারি ও ২ ছক্কায় অপরাজিত ৩৯ রান করে আফ্রিদি ব্যাট হাতে সেই প্রমানটা আরেকবার রাখলেন। শেষ ওভারে টেনশনে গড়ানো ম্যাচে জয়ের নায়ক আফ্রিদি। ৪ উইকেটে ম্যাচ জেতার পর শোয়েব মালিক সতীর্থ আফ্রিদির প্রশংসায় পঞ্চমুখ-‘ ম্যাচটা ক্লোজ হচ্ছিলো। তবে আমরা খুব বেশি টেনশনে ছিলাম না। জানতাম উইকেটে আফ্রিদি আছে। সে ম্যাচ জেতার কাজটা করে দিতে পারবে। সেটাই করেছে সে। আফ্রিদি দারুণ এক ম্যাচ ফিনিসার।’

কুমিল্লার অধিনায়ক স্টিভেন স্মিথও ম্যাচের নায়ক আফ্রিদির ব্যাটিংয়ের প্রশংসা করছিলেন-‘ এই উইকেটে ১৪০ রান পার স্কোর। এই ম্যাচ আমাদের আরো আগে এবং সহজভাবেই জেতা উচিত ছিলো। কিন্তু আমরা নিজেরাই ম্যাচটা কঠিন করে ফেলেছিলাম। আফ্রিদির ইনিংস আমাদের ম্যাচটা জিতিয়েছে। দারুণ এক ফিনিসার আফ্রিদি।’

বিপিএলে এই প্রথম কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলছেন শহীদ আফ্রিদি। আর কুমিল্লার হয়ে অভিষেকেই ম্যাচ জয়ী পারফরমেন্স! বলা হচ্ছিলো বয়স হয়েছে গেছে। ধার করে গেছে। সেই সব অভিযোগ উড়িয়ে দিয়ে আফ্রিদি জানিয়ে দিলেন ড্রাফটে তাকে দলে নিয়ে ভুলকিছু করেনি কুমিল্লা!

এ সম্পর্কিত আরও খবর