ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরতে চান মরিনিও 

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-02-01 13:29:37

 

ম্যানেজেরিয়াল ক্যারিয়ারটা শুরু ২০০০ সাল থেকে। নিজ দেশের ক্লাব বেনফিকায় দায়িত্ব দিয়ে। এরপর চেলসি, ইন্টার মিলান, রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেডসহ আরও সব নামকরা ক্লাব নিজেকে একাধিকবার প্রমাণ করে খ্যাতি পেয়েছেন ‘স্পেশাল ওয়ানের’। 

সবশেষ ২০২১ সালে যোগ দেন ফ্রেঞ্চ ক্লাব রোমায়। এর আগে ৫১ বছর ধরে কোনো ইউরোপীয় শিরোপা উঁচিয়ে ধরতে পারেনি ইতালিয়ান ক্লাবটি। এমনকি ২০০৮ সাল থেকে জেতেনি কোনো প্রতিযোগিতাও। তাদের ১৪ বছরের শিরোপা খরা কাটিয়ে ২০২২ সালে উয়েফা কনফারেন্স লিগ জেতান জোসে মরিনিও। এবার কি না সেই কোচকেই তাড়িয়ে দিল ক্লাবটি। চলতি মৌসুমে দলের বাজে অবস্থা বিবেচনায় সপ্তাহ দুয়েক আগেই এই সিধান্ত জানায় রোমা। 

এরপর থেকেই আলোচনা শুরু হয় মরিনিওর নতুন গন্তব্য নিয়ে। রোমার দায়িত্ব হারানোর পর স্প্যানিশ রেডিও স্টেশন কোপের এ সূত্র জানায়, সৌদি ক্লাব আল শাবাবের কোচ হচ্ছেন মরিনিও। যদিও এ বিষয়ে এখনো আনুষ্ঠানিকভাবে কোনো মন্তব্য করেননি তিনি।  পর্তুগিজ কোচ।

অন্যদিকে ব্রিটিশ সানডে টাইমসের এক সূত্র জানায়, আগামী মৌসুমে মরিনিওকে কোচ বানাতে আগ্রহী নাপোলি। তবে আরেক ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানাল চমকপ্রদ এক তথ্য। তাদের সাংবাদিক মাইক কিগান জানান, ফের ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমাতে চান মরিনিও।

কিংবদন্তি স্যার অ্যালেক্স ফার্গুসন অবসরে যাওয়ার পর রেড ডেভিলদের দায়িত্বে আসেন মরিনিও। তার হাত ধরেও ক্লাব এগোতে থাকে সাফল্যের পথেই। ২০১৬ থেকে ২০১৮ এই তিন মৌসুমে দলকে কমিউনিটি শিল্ড, লিগ কাপ ও ইউরোপা লিগ জেতান এই পর্তুগিজ কোচ। বাকি ছিল কেবল প্রিমিয়ার লিগ শিরোপা। এবার সেই অধরা কাজ পূর্ণ করতেই ফের ইংলিশ ক্লাবটিতে মরিনিও পাড়ি জমাতে চান বলে জানায় ব্রিটিশ গনমাধ্যমটি। 

২০১৬ সালের জুলাই থেকে ২০১৮ সালের ডিসেম্বর পর্যন্ত ইউনাইটেডের কোচ ছিলেন মরিনিও। কিংবদন্তি স্যার অ্যালেক্স ফার্গুসন অবসরে যাওয়ার পর মরিনিওর হাত ধরে আবারও শিরোপা জিততে শুরু করেছিল রেড ডেভিলরা। প্রায় আড়াই বছর কোচের দায়িত্বে থেকে ক্লাবটিকে জিতিয়েছেন কমিউনিটি শিল্ড, লিগ কাপ ও ইউরোপা লিগ। কিন্তু ২০১৮–১৯ মৌসুমে প্রিমিয়ার লিগে অবস্থান নড়বড়ে হওয়ায় তাঁকে ছাঁটাই করা হয়।

এ সম্পর্কিত আরও খবর