ঢাকার ১৯২ রানে সাকিব শূন্য!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-22 22:45:43

বিস্ফোরণ!

ঢাকার ইনিংসের পুরোটা সময় জুড়ে যা হলো তাকে এই শব্দেই বর্ননা করা যায়। শুরুটাই হলো বিস্ফোরক ব্যাটিংয়ে। মাঝেও তাই। শেষেও বজায় থাকলো মারকুটো সেই ঝড়ো ব্যাটিং।

ফল? ঢাকার স্কোরবোর্ডে রান পাহাড়! ২০ ওভারে ৬ উইকেটে ১৯২ রানের পেটমোটা সঞ্চয়। এবারের বিপিএলে এক ম্যাচে এটাই সর্বোচ্চ স্কোর। ৬ ওভারে ৭১। ১০ ওভারে ১০৪। এবং ২০ ওভারে ঢাকার যোগাড় দাড়ালো ১৯২ । এই রান এলো ১৪ ছক্কা ও ১০ বাউন্ডারির কল্যানে।

ব্যাটিং বিস্ফোরণের শুরুটা করেছিলেন ঢাকা ডায়নাইমটসের ওপেনার হযরতউল্লাহ জাজাই। পাওয়ার প্লেতে ঢাকা তুলে নেয় ১ উইকেটে ৭১ রান। যেখানে আফগান ওপেনার জাজাইয়ের একাই যোগাড় ১৮ বলে ৪১! শেষ পর্যন্ত ৩৬ বলে ৫৭ রান করে জাজাই আউট হলে খুলনা টাইটানস যেন স্বস্তির নিঃশ্বাস ফেলে। চলতি টুর্নামেন্টে নিজের প্রথম দুই ম্যাচেই হযরতউল্লাহ জাজাই ঝড়ো হাফসেঞ্চুরি পেলেন।

দুর্দান্ত শুরুর পর মিডলঅর্ডারে একটা ধাক্কা খায় ঢাকা। রনি তালুকদার, জাজাই ও সাকিব আল হাসান-মাঝে এই তিন উইকেট হারায় ঢাকা মাত্র ৬ বলের ব্যবধানে, ৩ রান যোগে! সাকিব আল হাসান ম্যাচে নিজের প্রথম বলেই আউট হন।

মিডলঅর্ডারে এই ধাক্কার পর কাইরন পোলার্ড ও আন্দ্রে রাসেল ঢাকার ইনিংসকে বড় রানের গতিপথে রাখেন।

৩ ওভারে ৫০ রান খরচা করা খুলনার পেসার শরিফুল ইসলাম এই ম্যাচটা দ্রতই ভুলে যেতে চাইবেন । তার প্রথম ওভারের প্রথম বলেই ছক্কা হাঁকান জাজাই। সেই ওভারে শরিফুলের খরচ হয় ১৬ রান। আর দ্বিতীয় ওভারটা শেষ হলো তার দুঃস্বপ্নের মধ্যে দিয়ে। তিন ছক্কা ও দুই বাউন্ডারিতে তার সেই ওভার থেকে জাজাই আদায় করলেন ২৭ রান। বিপিএলে এক ওভারে খরুচে বোলারের তালিকার তৃতীয় স্থানে এখন শরিফুলের নাম। তালিকার শীর্ষে আছেন মোহাম্মদ সাইফুদ্দিন। তার খরচ হয়েছিলো ৩২ রান, গেল বিপিএলে।

সংক্ষিপ্ত স্কোর: ঢাকা ডায়নামাইটস: ১৯২/৬ (২০ ওভারে, জাজাই ৫৭, নারিন ১৯, রনি তালুকদার ২৮, সাকিব ০, পোলার্ড ২৭, রাসেল ২৫, শুভাগত ১১*, নুরুল হাসান ৯*, ডেভিড ভিসা ২/২৪, স্টার্র্লিং ২/২, আলী খান ১/২৬)।

এ সম্পর্কিত আরও খবর