কেন্দ্রীয় চুক্তিতে ফিরতে পারেন হারিস রউফ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-03-05 19:31:19

হারিস রউফের ভাগ্যাকাশে আলোর ঝলকানি! অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ খেলতে অনীহা জানানোর পর কেন্দ্রীয় চুক্তিতে থেকে রউফের নাম ছেঁটে ফেলে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে এখন শোনা যাচ্ছে, আপিলের পর তাকে কেন্দ্রীয় চুক্তিতে ফেরানোর বিষয়টি ভেবে দেখা হচ্ছে।

বছরখানেক আগেও পাকিস্তানের পেস ত্রিফলা বিশ্ব ক্রিকেটে আলোচনার কেন্দ্রে ছিল। শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ এবং হারিস রউফ-তাদের নিয়ে এশিয়া কাপ আর বিশ্বকাপে ভালো কিছু করার স্বপ্ন দেখেছিল পাকিস্তান। কিন্তু চোটাঘাতে এই পেস ত্রিফলা এশিয়া কাপ বা বিশ্বকাপে কাজে লাগেনি। এদিকে বিশ্বকাপের পর কর্মব্যস্ততার ‘অজুহাত’ দেখিয়ে অস্ট্রেলিয়া বিপক্ষে টেস্ট সিরিজ থেকে নিজেকে সরিয়ে নেন রউফ।

দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্যের এমন সিদ্ধান্ত মেনে নিতে পারেনি পিসিবি। অভ্যন্তরীণ আলোচনার পর তাকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেয়া হয়। রউফকে বিদেশি লিগে খেলার এনওসি দেয়া হবে না বলেও সাফ জানিয়ে দেয় পিসিবি।

চুক্তি থেকে বাদ পড়ার পর পিএসএলে অংশ নেন রউফ। কিন্তু সেখানেও বাধ সাধে চোট। তিন ম্যাচ খেলার পরই শেষ হয় তার পিএসএল। 

পিসিবির একটি দায়িত্বশীল সূত্রের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া জানায়, বোর্ডের আইন বিশেষজ্ঞরা বিষয়টি বিশ্লেষণ করার পর চুক্তি ফিরে পেতে পারেন রউফ। সেই সূত্র যোগ করে, ‘তার (রউফের) আপিল গ্রহণ করার সম্ভাবনা আছে এবং তার চুক্তি পুনর্বহাল করা হতে পারে।’

এ সম্পর্কিত আরও খবর