কুলদীপের ফাইফারে স্বস্তি নিয়ে চা বিরতিতে ভারত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-03-07 15:04:47

প্রথম সেশনটা মন্দ কাটেনি সফরকারী ইংল্যান্ডের। ২ উইকেট খরচায় স্কোরবোর্ডে শতরান নিয়ে মধ্যাহ্নভোজে গিয়েছিল ইংল্যান্ড। তবে পরের গল্পটা সুখকর হতে দেয়নি ভারত। কুলদীপ যাদব একাই তুলেছেন পাঁচ উইকেট। তার ফাইফারে দ্বিতীয় সেশনে রীতিমতো দিশেহারা হতে হয়েছে ইংলিশ ব্যাটারদের। চা বিরতির আগেই হারাতে হয়েছে আরও ৬ উইকেট। আর তাতে বেশ স্বস্তি নিয়েই চা বিরতিতে গেছে স্বাগতিকরা।

চা বিরতিতে যাওয়ার আগ পর্যন্ত ইংল্যান্ডের স্কোর ৮ উইকেটে ১৯৪ রান। কুলদীপের শিকার ৫ উইকেট। ৭২ রান খরচায় ৫ উইকেট নিয়েছেন তিনি। তৃতীয় সেশনে ব্যাট করতে নামবেন বেন ফোকস ও শোয়েব বশির।

দ্বিতীয় সেশনেও উইকেট পড়তে কিছুটা সময় নিয়েছে। দলীয় ১৩৭ রানে জ্যাক ক্রাওলি ৭৯ রানে ফিরলে পরের উইকেট পড়ে ১৭৫ রানে। এরপরও যেন ধস নামে সফরকারীদের উইকেটে। বেন স্টোকস, টম হার্টলি ও মার্ক উডরা কোনো রকম প্রতিরোধই গড়তে পারেননি। শঙ্কা ঝেঁকে বসেছিল দ্বিতীয় সেশনের আগেই আলআউট হয়ে যাওয়ার।

তবে সেই শঙ্কা এড়ান বেন ফোকস ও বশির। দু’জনে মিলে দ্বিতীয় সেশনে উইকেটে আর কোনো আঘাত আসতে দেননি। উইকেটে আঘাত না আসলেও ইংলিশদের লেজের দেখা পেয়ে গেছে ভারত। পরের সেশনে কতক্ষণ টিকবে সফরকারীরা তার ওপরই অনেকটা নির্ভর করছে এই টেস্টের ভাগ্য।

এ সম্পর্কিত আরও খবর