প্রথমার্ধ শেষে পিছিয়ে বাংলাদেশের মেয়েরা 

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-10 16:17:38

প্রথম পর্বের তিন ম্যাচের তিনটিতেই জিতেছে বাংলাদেশের মেয়েরা। সেখানে ভারতের বিপক্ষে জয়টা ৩-১ ব্যবধানে। এতে সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামার আগে পরিসংখ্যান বিচারে এগিয়েই ছিল বাংলাদেশ। তবে ম্যাচের একদম শুরুতেই ধাক্কা খায় সাইফুল বারী টিটুর দল। প্রতিপক্ষ দলের ফুটবলারদের বুদ্ধিদীপ্ত পারফর্ম এবং বাংলাদেশ দলের ডিফেন্ডারদের ভুলে ম্যাচের একদম শুরুতেই এগিয়ে যায় ভারত। 

প্রথমার্ধের বাকি সময়ে অবশ্য নিজেদের জাল অক্ষত রেখেছে দুই দল। এতে প্রথমার্ধ শেষে ১-০ ব্যবধানে এগিয়ে আছে ভারত নারী অনূর্ধ্ব-১৬ দল।

নেপালের কাঠমান্ডুর লালিতপুরের এএনএফএ স্টেডিয়ামে চলছে আসরের ফাইনাল এই ম্যাচটি। সেখানে ম্যাচের চতুর্থ মিনিটে মাঝ মাঠ থেকে ভারতীয় মিডফিল্ডার বনিফিলিয়া শুল্লাইয়ের লম্বা পাস ধরে ফাঁকা ডি-বক্সে ঢুকে পড়েন ফরোয়ার্ড আনুশকা কুমারী। সেখানে বাংলাদেশ দলের ডিফেন্ডাররা নিজেদের পশিজনে ফিরে আসার আগেই ঘটে যায় অঘটন। 

বাংলাদেশ গোলরক্ষকের সঙ্গে ‘ওয়ান টু ওয়ান’ পজিশনে থেকে বাঁ পায়ের বাঁকানো এক শটে গোলপোস্টের কোনাকুনি বরাবর বল জালে জড়ান আনুশকা। এবং ভারতীয় ফুটবলাররা মাতেন গোল সূচনার উৎসবে। 

এরপর সমতায় ফিরতে মরিয়া বাংলাদেশ এবং গোল ব্যবধান বাড়াতে ভারত একাধিক প্রচেষ্টা চালালেও ঠিক সেভাবে সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই। তবে প্রথমার্ধের শেষ দিকে দারুণ একটি সুযোগ পেয়েছিল বাংলাদেশের মেয়েরা। ৪২তম মিনিটে ফাতেমা আক্তারের নেওয়া ফ্রি-কিক সোজা যায় গোলের উদ্দেশ্যে। তবে সেখানে জটলা পাকানো অবস্থা থেকে দুইবারের প্রচেষ্টায় বল ক্লিয়ার করেন ভারতীয় গোলরক্ষক মুন্নি। শেষ পর্যন্ত আর কোনো সুযোগ তৈরি না করায় প্রথমার্ধ শেষ হয়ে ১-০ স্কোরলাইনে।  

এ সম্পর্কিত আরও খবর