মেসি চমকে কোয়ার্টার ফাইনালে মায়ামি 

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-14 12:19:48

গোল করলেন। করালেন বন্ধুকে দিয়েও। পুরনো এই বন্ধু জুটি বার্সার সাবেক দুই তারকা লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ যেন নতুন করে জুটি বাঁধছেন আমেরিকায় এসে, ইন্টার মায়ামিতে। কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপের শেষ ষোলোর প্রথম লেগে ন্যাশভিলের মাঠে ২-২ গোলের ড্র নিয়ে ফিরেছিল ফ্লোরিডার দল। সেখানে গোল পেয়েছিলেন মেসি ও সুয়ারেজ। এবার ফিরতি লেগে ঘরের মাঠে ৩-১ ব্যবধানে জিতে টুর্নামেন্টটির কোয়ার্টার ফাইনালে পৌঁছাল মেসির মায়ামি। এবং সেখানেও গোল পেয়েছেন সেই জুটি মেসি-সুয়ারেজ। 

স্থানীয় সময় গতকালের ম্যাচে মেসি কেবল গোলই করেননি, করেছেন সুয়ারেজের গোলে অ্যাসিস্ট। এদিকে ম্যাচে মায়ামির তৃতীয় গোলটি করেন রবার্ট টেলর।

ঘরের মাঠ চেজ স্টেডিয়ামে ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যায় মায়ামি। সেখানে ডি-বক্সের বাইরে থেকে মেসির বাঁ পায়ের নিখুঁত পাস খুঁজে নেয় ডি বক্সে ঢুকে পড়া উরুগুইয়ান ফরোয়ার্ড সুয়ারেজকে এবং তা অনায়াসে জালে জড়ান এই ফরোয়ার্ড। ম্যাচের ২৩তম মিনিটে এসে এবার নিজের গোল করলেন আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকা মেসি। এরপর প্রথমার্ধে আরও কোনো গোলের দেখা না পেলেও দ্বিতীয়ার্ধে এসে আরও একটি গোল করে মায়ামি। 

এদিকে ম্যাচের যোগ করা সময়ে একটি গোল শোধ করে ন্যাশভিল। 

মায়ামি প্রথমবারের মতো খেলছে কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপে। মেসির সুবাদেই গত মৌসুমে এই যোগ্যতা অর্জন করেছে ক্লাবটি। ২০১৮ সালে প্রতিষ্ঠিত এই ক্লাবটি গত মৌসুমে নিজেদের প্রথম শিরোপা জেতে লিগস কাপ জয়ের মধ্য দিয়ে। এতেই চলতি মৌসুমে সরাসরি কনকাকাফ চ্যাম্পিয়নস কাপের দ্বিতীয় রাউন্ডে খেলছে মায়ামি। টুর্নামেন্টটির চলমান আসরের চ্যাম্পিয়ন দল খেলবে ২০২৫ সালের ক্লাব বিশ্বকাপে।

এ সম্পর্কিত আরও খবর