মেসির ৪০০ গোল, জয়ের ছন্দে বার্সা

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-10 07:07:08

সত্যিকার অর্থেই ক্লাব ফুটবলের সর্বকালের সেরাদের একজন তিনি। একের পর এক গোলে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন লিওনেল মেসি। এবার আরেকটি অভিজাত মাইলফলকে পা রাখলেন বার্সেলোনার এই মহা তারকা। তার সঙ্গে লু্ইস সুয়ারেসের জোড়া গোলে এইবারকে উড়িয়ে দিল কাতালান ক্লাবটি।

রোববার ন্যু ক্যাম্পে স্প্যানিশ লা লিগার ম্যাচে ৩-০ গোলে জিতেছে বার্সা।

এই ম্যাচে গোল করেই স্পেনের শীর্ষ লিগে অসাধারণ এক গড়েন মেসি। প্রথম খেলোয়াড় হিসেবে ৪০০ গোলের মাইলফলক স্পর্শ করেন বার্সেলোনা অধিনায়ক। ৪৩৫ ম্যাচ খেলে গড়লেন এই রেকর্ড। সত্যিই বিস্ময়কর।

সেই ২০০৪ সালের অক্টোবরে এস্পানিওলের বিপক্ষে লা লিগায় পথচলা শুরু। ২০০৫ সালের ১ মে আলবাসেতের বিপক্ষে লিগে প্রথম গোল। তারপর সময়ের সঙ্গে পথ চলে এবার নিজেকে নিয়ে গেলেন বিস্ময়কর উচ্চতায়। লা লিগায় ৩১১ গোল করে এরপরই আছেন রিয়াল মাদ্রিদের সাবেক ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো।

রোববার এইবারের বিপক্ষে ম্যাচের ১৯তম মিনিটে সুয়ারেসের গোলে এগিয়ে যায় বার্সা। এবার নিয়ে এই ক্লাবটির বিপক্ষে শেষ ছয়বারের দেখায় প্রতিবারই গোলের দেখা পেলেন সুয়ারেস।

খেলার ৫২ মিনিটে এসে মেসি পেয়ে যান সেই মাইলফলক গোল। প্রথম ফুটবলার হিসেবে লা লিগায় ৪০০ গোলের মাইলফলক স্পর্শ ছুঁয়ে ফেলেন তিনি।

এবারের লিগে এটি মেসির ১৭তম গোল। লিগে শীর্ষে আছেন বার্সার এই আর্জেন্টাইন মহাতারকা।

এদিন কাতালান ক্লাবটির হয়ে আরেকটি গোল করেন সুয়ারেস। এবারের লিগে এটি তার ১৪ নম্বর গোল।

স্প্যানিশ লা লিগায় ১৯ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা। আতলেতিকো মাদ্রিদ ৫ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে। এদিকে লা লিগার আরেক ম্যাচে রিয়াল বেটিসের বিপক্ষে রোববার রাতে ২-১ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ।

এ সম্পর্কিত আরও খবর