তুর্কি লিগে সহিংসতার ঘটনায় ফিফা সভাপতির নিন্দা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-03-19 21:01:36

তুর্কি ফুটবল দিন দিন উত্তপ্ত হয়ে উঠছে। গত জানুয়ারিতে রেফারির উপর চড়াও হয়েছিলেন তুর্কি লিগের দল আঙ্কারাগাচুর মালিক ফারুক কোচা। সে সময় সাময়িকভাবে লিগ বন্ধও করতে হয়েছিল। এবার তুর্কি লিগের দুই প্রভাবশালী দল ট্রাবজনসপর এবং ফেনেরবাচের ম্যাচে সমর্থকরা মাঠে ঢুকে খেলোয়াড়দের উপর হামলা করেছেন। এমন ঘটনায় নিন্দা জানিয়েছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

সিএনএন জানায়, গত রবিবার (১৭ মার্চ) তুর্কি লিগে ট্রাবজনসপরকে ফেনেরবাচ ৩-২ গোলে হারানোর পর ট্রাবজনসপর সমর্থকরা মাঠে অনুপ্রবেশ করে। তারা ফেনেরবাচ খেলোয়াড়দের উপর হামলা করার চেষ্টা করে। নিরাপত্তারক্ষীরা ফেনেরবাচ খেলোয়াড়দের সামনে দেয়াল হয়ে দাঁড়িয়ে তার সুরক্ষা নিশ্চিতের চেষ্টা করেন।

ফিফা সভাপতি ইনফান্তিনো কড়া ভাষায় ঘটনার নিন্দা জানিয়ে বলেন, ‘তুর্কি সুপার লিগে ট্রাবজনসপর-ফেনেরবাচ ম্যাচে যে সহিংসতা দেখা গেছে, তা একেবারেই অগ্রহণযোগ্য। মাঠে এবং মাঠের বাইরে আমাদের খেলায় বা সমাজে এসবের কোনো জায়গা নেই।’

ম্যাচের পর তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী আলি ইয়েরলিকায়া এক্স-এ (সাবেক টুইটার) করা এক পোস্টে জানান, সে ঘটনা নিয়ে তদন্ত শুরু হয়েছে এবং মাঠে অনুপ্রবেশ করা সমর্থকদের চিহ্নিত করতে কাজ চলছে।

এ সম্পর্কিত আরও খবর