অবশেষে স্বস্তির খবর পেলেন আলভেস 

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-21 12:10:32

২০২২ সালের ডিসেম্বরে বার্সেলোনার এক নাইট ক্লাবে একজন নারীর ওপর যৌন নিপীড়নের দায়ে গত বছরের জানুয়ারিতে গ্রেফতার হন ব্রাজিলের সাবেক ফুটবলার দানি আলভেস। অভিযোগ প্রমাণিত না হলেও প্রায় ১৩ মাস ধরে কারাবাস যাপন করছিলেন তিনি। পরে গত ২২ ফেব্রুয়ারি অভিযোগ প্রমাণ হওয়া সাপেক্ষে  সাবেক এই বার্সা ডিফেন্ডারকে সাড়ে চার বছর জেলের সাজা শোনায় কাতালুনিয়ার শীর্ষ আদালত। সঙ্গে জরিমানা হয়ে দেড় লাখ ইউরোর। 

অভিযোগ প্রমাণের পর থেকে কারাবাসের এক মাস পূর্ণ হয়েছে আলভেসের। এর মধ্যেই পেলেন স্বস্তির খবর। শর্ত সাপেক্ষে কারামুক্তি মিলতে পারে তার। গতকালের স্পেনের এক আদালতের দেওয়া রায়ে মিলেছে এই তথ্য। জামিন পেতে জরিমানা বাদে বাড়তি ১০ লাখ ইউরো খরচ করতে হতে পারে আলভেসের। 

২০২৩ সালের জানুয়ারি থেকে এখন পর্যন্ত প্রায় ১৪ মাস ধরে জেলে আছেন আলভেস। আদালতের  সিদ্ধান্ত অনুযায়ী রায় চলতি বছরের শুরুতে দলেও কারাবাসের হিসেব সেই ২০২৩ সালের জানুয়ারি থেকেই ধরা হবে। এতে শাস্তির কেবল এক-চতুর্থাংশ ভোগ করেছেন আলভেস। 

এদিকে জামিন পেলেও আলভেসকে মানতে হবে বেশ কিছু শর্ত। জামিনের পর তার ব্রাজিলিয়ান ও স্প্যানিশ পাসপোর্ট জমা থাকবে। যেন স্পেন থেকে অনত্র যেতে না পারেন তিনি। 

এমনকি প্রতি সপ্তাহের আদালতে আসতে হবে হাজিরা দিতে। এছাড়া, ভুক্তভোগী সেই নারীর সঙ্গে কোনোরকম যোগাযোগও করতে পারবেন না।

এ সম্পর্কিত আরও খবর