হকি সংগঠক ইউসুফ আর নেই

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-03-30 19:39:08

বেশ কিছুদিন ধরেই ডায়াবেটিসসহ নানা রকমের শারীরিক জটিলতায় ভুগছিলেন তিনি। দুই দিন আগে হার্টে ব্লক ধরা পড়ে। চট্টগ্রাম এভারকেয়ার হাসপাতালে চিকিৎসকরা হার্টে রিং পরিয়েছিলেন। ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয় আইসিইউতে। কিন্তু সেখান থেকে আর ফিরে আসতে পারলেন না মোহাম্মদ ইউসুফ।

বাংলাদেশ হকি ফেডারেশনের বর্তমান নির্বাহী কমিটির সহ-সভাপতি ও বিগত কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ আর নেই। চট্টগ্রামের এভারকেয়ার হাসপাতালে শনিবার মারা যান এই সংগঠক।

ইউসুফ স্ট্রোক করেছিলেন দিন কয়েক আগেই। আইসিইউতে চিকিৎসাধীন থাকাবস্থায় চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাবেক নির্বাহী সদস্য ও বাংলাদেশ হকি ফেডারেশনের সহ সভাপতি মোহাম্মদ ইউসুফ আনুমানিক ৬০ বছর বয়সে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি ১ ছেলে ও ১ মেয়ে রেখে গেছেন।

ইউসুফের আকস্মিক মৃত্যুতে শোক জানিয়েছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা, বিভাগীয় ক্রীড়া সংস্থা, হকি ফেডারেশন, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন গভীর শোক প্রকাশ করেছে। আজ হকি লিগের দুই ম্যাচ শুরুর আগে ইউসুফের জন্য এক মিনিট নিরবতা পালন করা হবে। ইউসুফকে শ্রদ্ধা জানিয়ে হকি ফেডারেশনের পতাকা অর্ধনমিত রেখেছে। শোক জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও।

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সঙ্গে অনেক দিন থেকে তিনি জড়িত। পরবর্তীতে বাংলাদেশ হকি ফেডারেশনে সদস্য ও যুগ্ম সম্পাদক নির্বাচিত হন। সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদ দেশের বাইরে থাকাবস্থায় ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সঙ্গে অনেক দিন থেকেই জড়িত। তিনি ছিলেন সিজেকেএসের সর্বশেষ নির্বাহী কমিটির সদস্য।

এ সম্পর্কিত আরও খবর