সিলেট স্টেডিয়ামে ভারতীয় ক্রিকেট জুয়াড়ি আটক; এক মাসের জেল

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, সিলেট থেকে | 2023-08-25 00:15:17

চুপিসারে নয়, বেশ হল্লা করেই বিপিএলকে ঘিরে বেটিং চক্র সক্রিয়। ঢাকার পর সিলেটেও ক্রিকেট বেটিং চক্রের তৎপরতার খবর পাওয়া গেছে। তবে স্বস্তির বিষয় হলো এই বেটিং চক্রকে আটক করতে সংশ্লিষ্ঠদের অ্যাকশনও বেশ জোরদার। তারই অংশ হিসেবে সিলেট আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের প্রথমদিনেই ইমরান বাশার নামের এক ভারতীয় ক্রিকেট জুয়াড়িকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মইনুল হোসেন চৌধুরী একমাসের কারাদন্ড দিয়েছেন।
জানা গেছে এই ক্রিকেট জুয়াড়ি মঙ্গলবার বিপিএলের প্রথম ম্যাচ রাজশাহী কিংস ও খুলনা টাইটানসের মধ্যকার ম্যাচে টেলিফোনে দেশের বাইরের জুয়াড়ি চক্রের সঙ্গে জড়িত ছিলো। মোবাইল ফোনের সাহায্য ওয়াটসঅ্যাপের মাধ্যমে মাঠের খেলার লাইভ স্কোর সে টেলিফোনের অপরপ্রান্তে বসে থাকা তার সঙ্গীকে জানাচ্ছিলো।

মোবাইল কোর্ট পরিচালনার দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট মইনুল হোসেন চৌধুরী তাকে ধরে ফেলেন। পরে নিরাপত্তা কর্মীরাদের সামনে জেরায় পড়ে সেই ভারতীয় ক্রিকেট জুয়াড়ি ইমরান বাশার তার অপরাধ স্বীকার করে। সবকিছু বিবেচনায় নিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মইনুল হোসেন চৌধুরী তাকে শাস্তি হিসেবে একমাসের কারাদন্ড দেন। বার্তা২৪ এর কাছে এই ব্যাপারে মইনুল হোসেন মঙ্গলবার রাতে টেলিফোনে বলেন-‘ গ্যালারিতে বসে সেই ভারতীয় নাগরিক ক্রিকেট বেটিংয়ের কাজ করছিলো। ওয়াটস অ্যাপে সে ম্যাচের স্কোর তার সঙ্গীকে জানাচ্ছিলো। তাকে ধরে এনে চ্যালেঞ্জ করার পর সেই তার দোষ স্বীকার করে। সে বাংলা বা ইংরেজিতে কথা বলতে পারে না। হিন্দি ভাষায় কথা বলে। আমিও তার সঙ্গে সেই ভাষায় কথা বলেছি। সে দোষ স্বীকার করে সরি বলেছে। জানিয়েছে এমন কাজ আর করবো না। এই ধরনের ঘটনার সঙ্গে আর জড়াবে না। আমি সার্বিক বিষয় বিবেচনা করে তাকে একমাসের কারাদন্ড দিয়েছি।’

নির্বাহী ম্যাজিস্ট্রেট মইনুল হোসেন চৌধুরী জানান-এই শাস্তি দেয়ার পর থেকে তিনি বিভিন্ন ধরনের চাপের মধ্যে আছেন। ইমরান বাশার নামের যে ভারতীয় ক্রিকেট জুয়াড়িকে কারাদন্ডের শাস্তি দেয়া হয়েছে তার হয়ে অনেকে লবিং করতেও শুরু করেন। এই জন্য ম্যাজিস্ট্রেট মইনুল হোসেন চৌধুরী রাতে অপরিচিত কোন টেলিফোন নম্বর থেকে আসা ফোনও রিসিভ করছিলেন না!

বিপিএলের ঢাকা পর্বেও মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামের গ্যালারি থেকে বেশ কয়েকজন ভারতীয় ক্রিকেট জুয়াড়িকে মোবাইল কোর্ট আটক করেছিলো। তাদের শুধু আর্থিক জরিমানা ও মোবাইল ফোনের সিম জব্দ করে ছেড়ে দেয়া হয়েছিলো।

তবে সিলেটে ম্যাজিস্ট্রেট মইনুল হোসেন চৌধুরী এই প্রথম কোন ক্রিকেট জুয়াড়িকে খানিকটা কড়া শাস্তি দিলেন।

এ সম্পর্কিত আরও খবর