হঠাৎ ডানহাতি ওয়ার্নারের ছক্কা-চার!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, সিলেট থেকে | 2023-08-30 14:16:35

হঠাৎ করেই ডানহাতি ব্যাটসম্যান হয়ে গেলেন ডেভিড ওয়ার্নার!

ম্যাচের ১৯ নম্বর ওভারে ঘটলো এই ব্যতিক্রমী ঘটনা। বল করছেন ক্রিস গেইল। সেই ওভারের প্রথম তিন বলে অভ্যাস মতো বাঁ হাতেই ব্যাট করেন ওয়ার্নার। প্রথম বলে নেন দুই রান। পরের দুই বলে উইকেট ছেড়ে বাইরে বেরিয়ে এলোও বড় শট খেলতে পারেননি। এই দুই বলে রানও হয়নি। চতুর্থ বলে স্ট্রাইক নেয়ার আগে আম্পায়ায়ের দৃষ্টি আর্কষণ করেন ওয়ার্নার। জানান তিনি বাম হাতে না, ডান হাতে ব্যাট করতে চান। কোন ব্যাটসম্যান যদি ব্যাটিংয়ের সময় এই হাত বদল করতে চান, তাহলে তাকে অবশ্যই আগে আম্পায়ারকে জানাতে হবে। আম্পায়ার সেই তথ্য বোলারকেও জানিয়ে দেবেন। যাতে বোলার সেই অনুযায়ী তার ফিল্ডিং সাজাতে পারেন।

ব্যাটিংয়ের হাত বদল করার আগে ডেভিড ওয়ার্নার ব্যাট করছিলেন ৪৭ রানে। বল খেলেছিলেন ৩২। সেই ওভারের চতুর্থ বলে বাম হাত ছেড়ে ডানহাতে ব্যাট করলেন। গেইলের ওভারের চতুর্থ সেই বলেই সোজা ছক্কা হাঁকান ওয়ার্নার। গেইলের মাথার ওপর দিয়ে ছক্কা গিয়ে পড়লো সাইটস্ক্রিনের মাথার ওপর! সেই ছক্কায় ওয়ার্নারের হাফসেঞ্চুরি পুরো। টুর্নামেন্টে এটি তার দ্বিতীয় হাফসেঞ্চুরি।

ডানহাতি ওয়ার্নার সেই ওভারের বাকি দুই বলও ডানহাতেই খেললেন! পঞ্চম বলে স্কয়ার লেগ দিয়ে সুইপ শটে বাউন্ডারি! ওভারের শেষ বলে রিভার্স সুইপে আরেকটি বাউন্ডারি! গেইলের সেই ওভার থেকে সবমিলিয়ে ওয়ার্নার তুললেন ১৬ রান। যার মধ্যে ডানহাতের শটে এলো ১৪ রান!

ম্যাচে সবমিলিয়ে গেইলের ১০ বল মোকাবেলা করেন ওয়ার্নার। তাতে ওয়ার্নারের রান ২৫। তিন বাউন্ডারি ও এক ছক্কা। মজার তথ্য হলো শেষের দুই বাউন্ডারি ও ১ ছক্কা এলো ডানহাতি ওয়ার্নারের শটস থেকে!

বোলার গেইল ও ব্যাটসম্যান ওয়ার্নারের মধ্যে লড়াইয়ের দ্বৈরথ এই ম্যাচের উপভোগ্য অংশ হয়ে রইলো।

ডেভিড ওয়ার্নার ও লিটন দাসের দ্বিতীয় উইকেট জুটিতে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছিলো সিলেট সিক্সার্সের ইনিংস। সেই জুটিতে ভাঙ্গন ধরান গেইল। লিটন দাস ব্যক্তিগত ৭০ রান করে রান আউট হন গেইলের প্রথম ওভারেই। লিটনকে রান আউট করার পর গেইল দুপাশে হাত প্রসারিত করে মাঠেই খানিকটা নেচে নিলেন। অপরপ্রান্তের স্ট্রাইকে থাকা ডেভিড ওয়ার্নার হতাশ চোখে তাকিয়ে গেইলের সেই নাচ দেখেন। ওয়ার্নারের কলেই দুই রান নিতে গিয়ে লিটন দাস রান আউট হন।

গেইলের সেই নাচ ফিরিয়ে দিতে বেশি সময় নিলেন না ওয়ার্নার। ডানহাতি ব্যাটসম্যান হয়ে গেইলের তিন বলে এক ছক্কা ও দুই বাউন্ডারি হাঁকানোর পর তিনিও ঠিক সেই রকম একটা নাচে কোমর দোলালেন; যেমনটা নেচেছিলেন গেইল।

এ সম্পর্কিত আরও খবর