রোনালদো ম্যাজিকে সুপার কাপ জুভেন্টাসের

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 19:18:02

রিয়াল মাদ্রিদের হয়ে ক্লাব ফুটবলের প্রায় সব বড় ট্রফিই জিতেছেন তিনি। জুভেন্টাসে নাম লিখিয়েছেন এই মৌসুমেই। এবার তুরিনোর ক্লাবটির হয়েও ট্রফি জয়ের মিশন শুরু হয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর। জুভদের হয়ে প্রথম কোন ফাইনাল খেলতে নেমেই বাজিমাত! তার ম্যাজিকেই এসি মিলানকে হারিয়ে ইতালিয়ান সুপার কাপ জিতল জুভেন্টাস।

বুধবার রাতে সৌদি আরবের জেদ্দায় কিং আবদুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে ১-০ গোলে ইতালিয়ান চ্যাম্পিয়নরা হারায় এসি মিলানকে। বিবর্ণ ফুটবল অবশ্য হতাশ করেছে দুই দলের সমর্থকদেরই!

প্রতিপক্ষের জালে অবশ্য একাধিক গোলেরই সুযোগ পেয়েছিল জুভরা। কিন্তু সুযোগগুলো কাজে লাগাতে পারেনি তুরিনোর ওল্ড লেডি খ্যাত ক্লাবটির ফুটবলাররা। প্রথমার্ধেই সুযোগ মিস করেন জর্জো কিয়েল্লিনি। এমন কী ৪৩তম মিনিটে রোনালদোর সেই বিখ্যাত বাইসাইকেল কিক একটুর জন্য আশ্রয় নেয়নি মিলানের জালে।

তবে জয়সূচক গোলটি করেন এই মহাতারকাই। খেলার ৬১তম মিনিটে মিরালেম পিয়ানিচের ভাসানো বলে মাথা ছুঁইয়ে দেন রোনালদো (১-০)। এনিয়ে ২৬ ম্যাচে জুভেন্টাসের হয়ে ১৬ নম্বর গোল এই পর্তুগিজ প্লেমেকারের।

ব্যবধানটা আরো বাড়িয়ে নিতে পারতো জুভরা। কিন্তু ফিনিংশ ঠিক ছিল না। তাইতো ৭৪তম মিনিটে দশজনের দল হয়ে যাওয়া মিলানের বিপক্ষে নুন্যতম গোলেই জিতেছে তারা। এমরে কানকে মারাত্মকভাবে ফাউল করে লালকার্ড পান দলের মিডফিল্ডার কেসিয়ে।

আরো একবার হতাশ হয়েই সুপার কাপ শেষ করল এসি মিলান। ফাইনালে এসে স্বপ্ন ভাঙল স্যানসিরোর ক্লাবটির। গত মৌসুমে ইতালিয়ান কাপে রানার্সআপ হয়ে এবার ইতালিয়ান সুপার কাপের ফাইনালে খেলার টিকিট পায় এসি মিলান। মুখোমুখি হয় সিরি এ ও ইতালিয়ান কাপ জয়ী জুভেন্টাসের।

অন্যদিকে ২০১৬ সালের শিরোপা লড়াইয়ে মিলানের কাছে ফাইনালে হারের প্রতিশোধ নিয়েছে তুরিনোর ক্লাবটি। আর অষ্টমবারের মতো চ্যাম্পিয়ন হয়ে সুপার কাপে সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ড গড়ল জুভেন্টাস।

এ সম্পর্কিত আরও খবর