এক বছর পর প্রিমিয়ার ফুটবল লিগ

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 14:15:33

অবশেষে মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ। শুক্রবার ছুটির দিনের বিকেলে শুরু একাদশ আসর। প্রথম দিনই রাজধানীর বঙ্গববন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেলে সাড়ে ৩টায় চ্যাম্পিয়ন আবাহনীর প্রতিপক্ষ নোফেল স্পোর্টিং ক্লাব। সন্ধ্যা সাড়ে ৬টায় গতবারের রানার্সআপ শেখ জামাল ধানমন্ডি ক্লাব লড়বে বসুন্ধরা কিংসের সঙ্গে।যদিও

প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর কথা ছিল ২০১৮ সালের নভেম্বরে। কিন্তু জাতীয় সংসদ নির্বাচনের কারণে পিছিয়ে দেয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন। মাঝে অবশ্য বসে থাকতে হয়নি ফুটবলারদের। স্বাধীনতা কাপে খেলেছেন তারা।

পেশাদার এই লিগের প্রথম পর্ব শেষ হবে ২০ এপ্রিল। সবকিছু ঠিক থাকলে লিগ শেষ হবে জুলাইয়ে।

১৩ ক্লাব নিয়ে এবারের লড়াই। যেখানে দুই নবাগত দল বসুন্ধরা কিংস ও নোফেল স্পোর্টিং ক্লাব। আর পুরনো দল আবাহনী লিমিটেড, শেখ জামাল ধানমন্ডি ক্লাব, চট্টগ্রাম আবাহনী, সাইফ স্পোর্টিং ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড, শেখ রাসেল ক্রীড়া চক্র, আরামবাগ ক্রীড়া সংঘ, ব্রাদার্স ইউনিয়ন, বিজেএমসি, রহমতগঞ্জ ও মুক্তিযোদ্ধা সংসদ।

৬ ভেন্যুতে অনুষ্ঠিত হবে প্রিমিয়ার লিগের ম্যাচ। এরমধ্যে মোহামেডান, আবাহনী, শেখ জামাল, চট্টগ্রাম আবাহনী, ব্রাদার্স ও রহমতগঞ্জের হোম গ্রাউন্ড বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। শেখ রাসেল ক্রীড়া চক্রের হোম ভেন্যু সিলেট, সাইফ স্পোর্টিং ক্লাব ও আরামবাগের ময়মনসিংহ, মুক্তিযোদ্ধার গোপালগঞ্জ, বসুন্ধরা কিংসের নীলফামারী স্টেডিয়াম ও বিজেএমসি ও নোফেলের ভেন্যু নোয়াখালী।

এ সম্পর্কিত আরও খবর