ছয় ছক্কায় সিলেট মাতালো সাব্বিরের ৮৫

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, সিলেট থেকে | 2023-08-24 18:15:40

প্রথম চার বলে তিন রান।

অ্যাকশনের শুরু নিজের পঞ্চম বল থেকেই। মাশরাফির করা সেই বলে সাব্বির ম্যাচ নিজের প্রথম বাউন্ডারি হাঁকান। শর্ট বলে ঠিক যেমন শট খেলার প্রয়োজন ছিলো, তাই খেললেন সাব্বির।

এই ম্যাচে সাব্বিরের নিখুঁত ব্যাটিংয়ের সেই শুরু। ৫ বাউন্ডারি ও ৬ ছক্কার তার ইনিংস ম্যাচের পুরোটা সময় মুগ্ধতা ছড়ালো। ক্রিকেট মাঠে এই সাব্বিরকেই যে দেখতে চায় বাংলাদেশ!

প্রতিটি ছক্কার সবগুলোই মাঠের এতদুরে গিয়ে পড়লো যে সেই শটে ছয় নয়; ১০ রান যোগ হওয়া উচিত! বিপিএলের এই আসরের শুরুটা মোটে ভালো হয়নি সাব্বিরের। প্রথম ছয় ম্যাচে তার মোট রান মাত্র ৫৬! সর্বোচ্চ ছিলো ২০। তিনবার আবার সিঙ্গেল ডিজিটে বিদায়। উইকেটে টিকেন দুই ম্যাচে। কিন্তু রান বড় করতে পারেননি। সব দুঃখ ভুলিয়ে দিলেন সাব্বির রহমান সিলেটে সিক্সার্সের শেষ ম্যাচে। দলের ৪ উইকেটে ১৯৪ রানের বিশাল সংগ্রহে সবচেয়ে বড় ইনিংস তার ৮৫ রানের।

এখন পর্যন্ত ষষ্ঠ বিপিএলে এক ম্যাচে ব্যক্তিগত কোন ব্যাটসম্যানের এটাই সর্বোচ্চ রানের ইনিংস। সিলেটে এসে ব্যাটিং অর্ডার বদলে ফেলেন সাব্বির। এখানে প্রথম ম্যাচে মিডলঅর্ডারে নেমে ব্যর্থ হন। পরের দুই ম্যাচে ওপেনার হিসেবে খেলেন। ভাল শুরু করেও সেই দুইদফায় ইনিংস বড় করতে পারেননি।

ওপেনার হিসেবে তৃতীয় ম্যাচে পেছনের সব ব্যর্থতা মুছে দিয়ে সাব্বির জানালেন-এখনো তার ব্যাটে অনেক রান আছে! মাত্র ৩৪ বলে ঝড়োগতির হাফসেঞ্চুরিতে হাসলো তার ব্যাট। তাতে বাউন্ডারির চেয়ে ছক্কা বেশি। ছক্কা একহালি। বাউন্ডারি মাত্র দুটো। তবে ব্যাট হাতে সেই হাসি আরো চওড়া করার সিদ্ধান্ত নিলেন সাব্বির।

হাফসেঞ্চুরি পর মহান সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানাতে পশ্চিমদিকে ফিরে পিচের ওপরই সেজদা দেন। তার ব্যাটিংয়ে পরের কাহিনী আরো রোমাঞ্চকর। নিজের খেলা পরের মাত্র ১৭ বলে আরো ৩৫ রান যোগ করেন। সবমিলিয়ে ৫১ বলে তার ৮৫ রানের ইনিংস প্রতিপক্ষ শিবিরের প্রশংসাও পেলো। বলার মতো দুটো বড় জুটি গড়লেন সাব্বির। প্রথমে ওয়ার্নারের সঙ্গে; ৩৮ বলে ৫১ রান। পরে নিকোলাস পুরানের সঙ্গে চতুর্থ উইকেট জুটিতে এলো আরো ৬৭ রান। এই দুই জুটিতেও ব্যাটিংয়ের সব ফোকাস শুধু একজনের ওপরই রইলো; সাব্বির রহমান!

এ সম্পর্কিত আরও খবর