সিলেটের শেষ ম্যাচে চিটাগংয়ের রেকর্ড রানের উৎসব

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, সিলেট থেকে | 2023-08-13 18:02:46

প্রথম ৬ ওভারে উঠে ২ উইকেটে ৫৬ রান। পাওয়ার প্লে’তে এমন রান হর হামেশাই উঠছে। কিন্তু সেই রানের ওপর ভর করে চিটাগং ভাইকিংসের ইনিংস যে গতিতে সামনে বাড়লো সেটাই তাদের পৌছে দিলো নতুন উচ্চতায়।
একেবারে ২১৪ রানে!

বিপিএলের চলতি আসরে কোন দলের দুশো’ রান এটাই প্রথম। সিলেট আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে চলতি বিপিএলের এটা শেষ ম্যাচ হলেও, চিটাগং এবার এই প্রথম এখানে খেলতে নামে। চিটাগংয়ের ব্যাটিং লাইনআপের শক্তি আরেকবার জানান দিলো এই টুর্নামেন্টে তারা যে কোন বোলিংকে ছিন্নভিন্ন করার ক্ষমতা রাখে।

টসে জিতে সিলেট আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে খুলনা টাইটানস এই মাঠের শেষ ম্যাচে বোলিং বেছে নেয়। লাথিস মালিঙ্গার অর্ন্তভুক্তিতে খুলনার বোলিং লাইনআপের শক্তি খুব বেড়েছে বলে যারা ভাবছিলেন; তারা ভীষণভাবে ঠকেছেন এই ম্যাচে। ৪ ওভারে মালিঙ্গার খরচ ৪৪ রান। কোন সাফল্য নেই! চিটাগংয়ের ব্যাটসম্যানদের কাছে কড়া পিটুনি খেয়েছেন মোহাম্মদ শরিফুল (৩ ওভারে ৪৭ রান), তাইজুল ইসলাম (৪ ওভারে ৪৫) এবং সুভাশিষ রায় (৪ ওভারে ৩৮)। একমাত্র দক্ষিণ আফ্রিকার পেসার ডেভিড ভিসাকে বোলার হিসেবে যা একটু পাত্তা দেয় চিটাগং ভাইকিংস। ৪ ওভারে ২৬ রানে ২ উইকেট পান ভিসা।

এই ম্যাচের ব্যাটিং পারফরম্যান্স চিটাগং ভাইকিংস বাঁধিয়ে রাখতে পারে। ব্যাটিংয়ে নামা দলের ছয় ব্যাটসম্যানের সবাই ডাবল ফিগারে পৌছান। আফগান ওপেনার মোহাম্মদ শাহজাদ মাত্র ১৭ বলে ৩ ছক্কা ও ৩ বাউন্ডারিতে ৩৩ রান করেন। সঙ্গী ওপেনার ডেলপোর্ট ১২ বলে ১৩ রানে ফিরেন। মিডলঅর্ডারে ইয়াসির আলী ও অধিনায়ক মুশফিকুর রহিম ঝড়োগতিতে হাফসেঞ্চুরি তুলে নেন। চমৎকার ফর্মে থাকা ইয়াসির আলী ৩৬ বলে ৫৪ রান করেন। মুশফিকের ব্যাট হাসে ৩৩ বলে ৫২ রানের হাসিতে। আর ধাসুন শানাকা ১৭ বলে অপরাজিত ৪২ রানের আনন্দময় ব্যাটিং উপহার দেন। হাঁকান চার ছক্কা ও তিন বাউন্ডারি।

ইনিংসের ১৫ নম্বর ওভারেই চিটাগংয়ের স্কোর দাড়ায় ৩ উইকেটে ১৪২ রানে। দুশো রানের উজ্জ্বল সম্ভাবনার আলো জ্বলে। মুশফিক ও শানাকার ব্যাটে সেই চিটাগংয়ের ইনিংস সেই উজ্জ্বলতা পায়।

বিপিএলের ইতিহাসে এটা চিটাগং ভাইকিংসের সর্বোচ্চ স্কোর। গেলবারের ২১১ রানকে পেছনে ফেলে তারা এই ম্যাচে।

সংক্ষিপ্ত স্কোর: চিটাগং ভাইকিংস: ২১৪/৪ (২০ ওভারে, শাহজাদ ৩৩, দেলপোর্ট ১৩, ইয়াসির আলী ৫৪, মুশফিক ৫২, শানাকা ৪২*, জাদরান ১৬*, ভিসা ২/২৬)

এ সম্পর্কিত আরও খবর